Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Amazon

১০ হাজার কর্মী ছাঁটাইয়ের আগেই অ্যামাজ়নের সাফাই, ‘কিছু পদে আর লোক দরকার নেই’

বুধবারই অ্যামাজ়নের অন্যতম শীর্ষ পদাধিকারী ডেভ লিম্প একটি বিজ্ঞপ্তি দিয়ে সংস্থার কর্মীদের বলেন, ‘‘দীর্ঘ আলোচনার পর সংস্থা মনে করছে কিছু কর্মীকে আপাতত আর প্রয়োজন নেই।”

সব কর্মীকে আর প্রয়োজন নেই অ্যামাজ়নের!

সব কর্মীকে আর প্রয়োজন নেই অ্যামাজ়নের! ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৪:২৬
Share: Save:

এ বার ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে ই-কমার্স সংস্থা অ্যামাজ়নও। আমেরিকার সংবাদপত্রগুলির দাবি অনুযায়ী, খুব শীঘ্রই এই ছাঁটাইয়ের প্রক্রিয়া শুরু করতে চলেছে এই সংস্থা।

Advertisement

বুধবারই অ্যামাজ়নের অন্যতম শীর্ষ পদাধিকারী ডেভ লিম্প একটি বিজ্ঞপ্তি দিয়ে সংস্থার কর্মীদের বলেন, ‘‘দীর্ঘ আলোচনার পর সংস্থা মনে করছে কিছু কর্মীকে আপাতত আর প্রয়োজন নেই।” একই সঙ্গে তিনি বলেন, “প্রতিভাবান কর্মীদের ছেড়ে দেওয়াটা অত্যন্ত যন্ত্রণার।” কর্মচারীদের সকলকে আশ্বস্ত করে তিনি জানান, কাজ হারানো কর্মীদের সঙ্গেও যোগাযোগ রাখবে সংস্থা এবং তাঁদের নতুন চাকরি খুঁজে নিতে সাহায্য করবে।

আমেরিকার প্রখ্যাত দৈনিক ‘নিউ ইয়র্ক টাইমস’ জানিয়েছে, বিভিন্ন ক্ষেত্রে অন্তত ১০ হাজার কর্মীকে ছাঁটাই করতে চলেছে অ্যামাজ়ন। মূলত সংস্থার বিপণন এবং প্রযুক্তি নির্মাণের দায়িত্বে থাকা কর্মীদের উপরেই এ যাত্রায় কোপ পড়তে চলেছে বলে জানা যাচ্ছে।

এ বিষয়ে অ্যামাজ়নের মুখপাত্র কেলি ন্যানটেল জানিয়েছেন, সংস্থার বার্ষিক সম্মেলনে স্থির হয় যে, পরিবর্তিত পরিস্থিতির সঙ্গে তাল মেলানোর জন্য কিছু পদকে তুলে দেওয়া হবে। স্বভাবতই ওই সব পদে যে সব কর্মী ছিলেন, তাঁদের চাকরি যাবে। তবে সংস্থার তরফে যতই নতুন চাকরি খুঁজতে সাহায্য করার দাবি করা হোক না কেন, অ্যামাজ়নের অন্দরের খবর, ইতিমধ্যেই সংস্থার উপরমহল থেকে ফোন বা মেল যাচ্ছে কর্মীদের কাছে। সেই ফোন বা মেলে তাঁদের দু’মাসের মধ্যে অন্য চাকরি খুঁজে নিতে বলা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.