Advertisement
১৮ মে ২০২৪
Elon Musk

আর কর্মী ছাঁটাই নয়, এ বার নিয়োগের পথে টুইটার, জানালেন ইলন মাস্ক

টুইটার কর্মীদের সঙ্গে এক বৈঠকে ইলন মাস্ক সিদ্ধান্ত নিয়েছেন, আর কর্মী ছাঁটাই করা হবে না। তার পরিবর্তে, এ বার টুইটার সংস্থায় কর্মী নিয়োগ করা হবে।

আবার নয়া পরিকল্পনা নিয়ে হাজির হয়েছেন টুইটারের নয়া মালিক ইলন মাস্ক।

আবার নয়া পরিকল্পনা নিয়ে হাজির হয়েছেন টুইটারের নয়া মালিক ইলন মাস্ক। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১২:৫৬
Share: Save:

টুইটারে মালিকানা হাতে আসার পর থেকেই নয়া মালিক ইলন মাস্ক অনবরত সংস্থার অভ্যন্তরীণ বদল ঘটিয়ে চলেছেন। গত কয়েক সপ্তাহের মধ্যেই টুইটার সংস্থার দুই-তৃতীয়াংশ কর্মী ছাঁটাই করে ফেলেছেন তিনি। ৭,৫০০ কর্মী ছাঁটাইয়ের পর সংস্থার কর্মীরা ইলনের প্রতি ক্ষোভপ্রকাশ করেছিলেন। সংবাদ সংস্থা সূত্রের দাবি, আবার নয়া পরিকল্পনা নিয়ে হাজির হয়েছেন ইলন মাস্ক।

‘দ্য ভার্জ’ সংবাদ সংস্থা সূত্রের খবর, টুইটারের কর্মীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন ইলন। ওই বৈঠকে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, আর কর্মী ছাঁটাই করা হবে না। তার পরিবর্তে, টুইটার সংস্থায় কর্মী নিয়োগ শুরু হবে বলে জানিয়েছেন তিনি। টুইটারের ইঞ্জিনিয়ারিং এবং সেলস বিভাগে ইলন কর্মী নিয়োগের পরিকল্পনা করেছেন বলে সংবাদ সংস্থা সূত্রের দাবি।

এমনকি, সংস্থার অন্য কর্মীদের তিনি নির্দেশ দিয়েছেন, শূন্যপদের জন্য উপযুক্ত কর্মীদের সন্ধান করতে। যদিও সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে শূন্যপদের ঘোষণা করা হয়নি। সংবাদ সংস্থার দাবি, মাস্ক বলেছেন, ‘‘যাঁরা সফটঅয়্যার বিষয়ে অভিজ্ঞ, তাঁদের এখানে প্রথম সুযোগ দেওয়া হবে।’’

টুইটার সংস্থার প্রধান দফতর সরানো নিয়েও মুখ খুলেছেন মাস্ক। কানাঘুষো শোনা যাচ্ছিল, টেক্সাসে সংস্থার প্রধান দফতর স্থানান্তরিত করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন ইলন। এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে ইলন জানান, এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও চিন্তাভাবনা করেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE