Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Covid 19

Covid 19: কোভিশিল্ড নিলে নিভৃতবাস নয়, কেন্দ্র কড়া হতেই নিয়ম বদলাল ব্রিটেন

ভারতও ব্রিটেন থেকে আগত যাত্রীদের বিষয়ে বিশেষ বিধিনিষেধ আরোপ করে। সেখানে বাধ্যতামূলক নিভৃতবাসের কথা বলা হয়।

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ২২:৫৪
Share: Save:

কোভিড বিধিনিষেধের কড়াকড়ি কিছুটা শিথিল করল ব্রিটেন। সোমবার থেকে ভারতীয় যাত্রীদের জন্য চালু হচ্ছে নতুন নিয়ম। সংবাদ সংস্থা সূত্রে খবর, যে ভারতীয়রা কোভিশিল্ডের দু’টি টিকা পেয়েছেন, ব্রিটেনে আসার পর আর তাঁদের ১০ দিনের নিভৃতবাসে থাকতে হবে না। সোমবার থেকে এই নিয়ম উঠে যাচ্ছে। বৃহস্পতিবার এই নিয়ে ট্যুইট করেছেন ভারতে ব্রিটেনের রাষ্ট্রদূত এলেক্স এল্লিস। তিনি টুইটারে লিখেছেন, ‘‘যে ভারতীয়রা টিকা পেয়েছেন, ব্রিটেনে তাঁদের নিভৃতবাসে থাকতে হবে না। কোভিশিল্ড বা ব্রিটেনের ছাড়পত্র পাওয়া যে কোনও করোনা টিকা নেওয়া থাকলেই হবে। শেষ এক মাস ধরে ভারত সরকারের সহযোগিতাকে ধন্যবাদ জানাই।’

কয়েকদিন ধরেই ব্রিটেন ও ভারতের মধ্যেই উভয় দেশ থেকে আগত যাত্রীদের জন্য কার্যকর করা করোনা বিধিনিষেধ নিয়ে নানারকম আলোচনা চলছিল। প্রথম ব্রিটেন এই নিয়ে কড়া বিধিনিষেধ আরোপ করে। তার পর ভারত আবার ব্রিটেন থেকে আগত যাত্রীদের বিষয়ে বিশেষ বিধিনিষেধ আরোপ করে। সেখানে বাধ্যতামূলক নিভৃতবাসের কথা বলা হয়। সেই নির্দেশের কিছু দিনের মধ্যেই ফের ব্রিটেনের তরফে নির্দেশ দিয়ে তুলে নেওয়া হল নিভৃতবাসের শর্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Coronavirus Britain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE