Advertisement
১১ মে ২০২৪
Ukraine Russia Conflict

Ukraine Russia conflict: যুদ্ধ নয়! ইউক্রেনে সেনা অভিযানের বিরোধিতা করে পদত্যাগ রুশ টিভি চ্যানেলের সব কর্মীর

চ্যানেল-কর্তৃপক্ষের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন্য খবর সম্প্রচার বন্ধ থাকবে।

ইউক্রেনে রুশ সেনা অভিযানের বিরোধিতা করে লাইভ সম্প্রচার চলাকালীনই পদত্যাগ করলেন রাশিয়ার একটি টিভি চ্যানেলের সমস্ত কর্মীরা।

ইউক্রেনে রুশ সেনা অভিযানের বিরোধিতা করে লাইভ সম্প্রচার চলাকালীনই পদত্যাগ করলেন রাশিয়ার একটি টিভি চ্যানেলের সমস্ত কর্মীরা।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ০৪ মার্চ ২০২২ ২১:৪৬
Share: Save:

ইউক্রেনে রুশ সেনা অভিযানের বিরোধিতা করে লাইভ সম্প্রচার চলাকালীনই পদত্যাগ করলেন রাশিয়ার একটি টিভি চ্যানেলের সমস্ত কর্মীরা। ইউক্রেন যুদ্ধের কভারেজ নিয়ে ‘টিভি রেইন’ চ্যানেলের সমস্ত কাজকর্ম বাতিল করে দেওয়ার পরেই পদত্যাগের সিদ্ধান্ত নিলেন কর্মীরা।

চ্যানেল-কর্তৃপক্ষের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন্য খবর সম্প্রচার বন্ধ থাকবে। বৃহস্পতিবার শেষ সম্প্রচার চলাকালীন স্টুডিয়ো থেকে ওয়াকআউট করেন কর্মীরা। ওই সময় চ্যানেলের অন্যতম প্রতিষ্ঠাতা নাতালিয়া সিনদেয়েভাকে বলতে শোনা যায়, ‘যুদ্ধ নয়’! এর পরেই সম্প্রচারে চালানো হয় ‘সোয়ান লেক’ ব্যালের ভিডিয়ো। ঘটনাচক্রে, ১৯৯১ সালে সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়ার সময় রাশিয়ার রাষ্ট্রায়ত্ত টিভি চ্যানেলগুলিতে এই ব্যালের ভিডিয়ো চালানো হয়েছিল।

ইউক্রেন-যুদ্ধের কভারেজ নিয়ে চাপের মুখে পড়ে বন্ধ করে দেওয়া হয়েছে রুশ রেডিয়ো স্টেশন ‘ইকো অব মস্কো’। সম্প্রতি ইউক্রেনের এক সাংবাদিকের সাক্ষাৎকার নেওয়া হয়েছিল ওই রেডিয়ো স্টেশনের তরফে। ওই সাক্ষাৎকারে রুশ-হামলার বীভৎস্যতা তুলে ধরেন ইউক্রেনের ওই সাংবাদিক। এর পরেই রুশ সরকারের তরফে রেডিয়ো স্টেশনের উপর বিপুল চাপ আসতে থাকে। তার পরেই স্টেশন বন্ধ করা দেওয়ার সিদ্ধান্ত নিল ‘ইকো অব মস্কো’-র কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ukraine Russia Conflict
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE