Advertisement
২০ এপ্রিল ২০২৪
Imran Khan

মহিলা বিচারককে হুমকি! ইমরানের নামে আবার গ্রেফতারি পরোয়ানা জারি করল পাক আদালত

আদালতের সমন পেয়েও না আসায় সোমবার ইসলামাবাদ জেলা ও দায়রা আদালতের বিচারক রানা মুজাহিদ রহিম আগামী ২৯ মার্চের মধ্যে ইমরানকে গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন।

Non-bailable arrest warrant against former Pakistan PM Imran Khan for his remark against a woman judge

ইমরান খানের বিরুদ্ধে জারি হল জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৯:৪০
Share: Save:

এক মহিলা বিচারক এবং দুই পুলিশ আধিকারিককে হুমকি দেওয়ার অভিযোগ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল সে দেশের আদালত। সোমবার ইসলামাবাদ জেলা ও দায়রা আদালত পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রধান ইমরান বিরুদ্ধে ওই জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

পিটিআইয়ের তরফে জানানো হয়েছে, নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হবেন ইমরান। প্রসঙ্গত, গত বছর ইসলামাবাদে পুলিশি হেফাজতে এক পিটিআই নেতার বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ তুলে ইমরান দাবি করেন, অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জেবা চৌধুরী, পুলিশের আইজি আকবর নাসির খান এবং স্থানীয় ডিআইজির বিরুদ্ধে মামলা করবে তাঁর দল। সেই মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে মামলা হয়।

গত ১৮ জানুয়ারি আদালত ইমরানকে তলব করেছিল। কিন্তু তিনি আসেননি। এই পরিস্থিতিতে সোমবার ইসলামাবাদ জেলা ও দায়রা আদালতের বিচারক রানা মুজাহিদ রহিম আগামী ২৯ মার্চের মধ্যে ইমরানকে গ্রেফতার করার নির্দেশ দেন। ইমরানের আইনজীবী ব্যক্তিগত হাজিরা থেকে রেহাই দেওয়ার আবেদন জানালেও, বিচারক তা খারিজ করে দেন।

প্রসঙ্গত, সাংবিধানিক প্রতিষ্ঠান এবং সাংবিধানিক পদে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগে গত বৃহস্পিতবার ইমরানের বিরুদ্ধে কোয়েটা নগর এবং দায়রা আদালতের বিচারক জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। কিন্তু শুক্রবার বালুচিস্তান হাই কোর্ট ওই নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE