Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Joe Biden: মাস্ক খুলে কর্মীদের নিয়ে ছবি তুললেন প্রেসিডেন্ট বাইডেন

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২৩ মে ২০২১ ১৬:১৬
হোয়াইট হাউসে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: রয়টার্স।

হোয়াইট হাউসে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: রয়টার্স।

হোয়াইট হাউসে যেন খুশির আমেজ! কোভিড পূর্ববর্তী পরিস্থিতির এক ঝলক ধরা পড়ল সেখানে। খোদ আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন এবং হোয়াইট হাউসের আধিকারিকরা মাস্ক খুলে রীতিমতো ফোটোসেশন করলেন। সেখানে হাজির ছিলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়-ও।

সামাজিক দূরত্ব যেন উধাও হয়ে গিয়েছিল এই ফোটোসেশনে। যদিও আমেরিকার প্রেসিডেন্ট এই ভাবে মাস্ক ছাড়া কাছাকাছি সকলকে নিয়ে দাঁড়িয়ে এই বার্তাই দিতে চাইলেন যে, আমেরিকায় কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। এবং সেখানে যুদ্ধকালীন তৎপরতায় টিকা পাচ্ছেন নাগরিকরা। হোয়াইট হাউসের সমস্ত কর্মীকেও টিকা দেওয়া হয়েছে। যাতে সেখানে স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসে।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন পাস্কি বলেন, “আগেই মতোই স্বাভাবিক পরিস্থিতি ফিরে এসেছে হোয়াইট হাউসে। নিশ্চিত ভাবে এ কথা বলতে পারি, আমরা এখন এখানে সবাইকে আলিঙ্গনও করতে পারি।”

Advertisement

শুধু ছবি তোলাই নয়, একে অপরকে আলিঙ্গন করতেও দেখা গিয়েছে হোয়াইট হাউসের কর্মীদের। আমেরিকার নাগরিকরা যাতে টিকা নিতে উৎসাহী হন, তার জন্য নানা লোভনীয় প্রস্তাব দিচ্ছে বাইডেন সরকার। ডেটিং অ্যাপগুলোকে এই উৎসাহদানে কাজে লাগাচ্ছে তারা। বলা হয়েছে যাঁরা টিকা নেবে তাঁদের জন্য সঠিক সঙ্গী খুঁজে দেবে এই অ্যাপগুলো। স্থানীয় প্রশাসনগুলোও নিজ নিজ ভাবে টিকাতে উৎসাহদানে নানা লোভনীয় প্রস্তাব রাখছে নাগরিকদের সামনে। ফলে টিকা নেওয়ার সংখ্যা বাড়তে শুরু করেছে বলে প্রশাসন সূত্রে খবর।

আরও পড়ুন

Advertisement