Advertisement
০৬ মে ২০২৪
Viral Dance

পাকিস্তানে খোলা মঞ্চে মহিলার ‘অশ্লীল’ নাচ, ভিডিয়ো দেখে কলেজকে নোটিস বিশ্ববিদ্যালয়ের

অনুষ্ঠানের ভিডিয়ো প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে খাইবার মেডিক্যাল ইউনিভার্সিটি (কেএমইউ)। ভিডিয়ো দেখার পর সেই নাচ এবং গানকে ‘অশ্লীল’ বলে ব্যাখ্যা করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পাক গায়িকার ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই বিতর্ক শুরু হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

পাক গায়িকার ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই বিতর্ক শুরু হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৭:০৬
Share: Save:

পাকিস্তানের একটি কলেজের অনুষ্ঠানে খোলা মঞ্চে হিপহপ গানে মহিলার ‘অশ্লীল’ নাচের ভিডিয়ো প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে সেখানে। কেন এই ধরনের অনুষ্ঠানে অনুমতি দেওয়া হল, তা নিয়ে কলেজের কাছে জবাব চেয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘দ্য ডন’-এর প্রতিবেদন অনুযায়ী তিন দিনের ‘হুনর মেলা’ অনুষ্ঠান উপলক্ষে পেশোয়ারের এনসিএস ইউনিভার্সিটিতে একটি গানের অনুষ্ঠানের আয়োজন করেছিল থার্টিন ইভেন্ট প্ল্যানার্স নামে এক আয়োজক সংস্থা। সেখানে আঁটসাঁট পোশাক পরে এক মহিলা গায়ক এসেছিলেন। খোলা মঞ্চে তিনি হিপহপ গান করছিলেন, আর তালে তালে নাচছিলেন।

সেই অনুষ্ঠানের ভিডিয়ো প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে খাইবার মেডিক্যাল ইউনিভার্সিটি (কেএমইউ)। ভিডিয়ো দেখার পর সেই নাচ এবং গানকে ‘অশ্লীল’ বলে ব্যাখ্যা করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তার পরই এনসিএস ইউনিভার্সিটির কাছে এই ঘটনার ব্যাখ্যা চেয়ে নোটিস পাঠিয়েছে কেএমইউ।

ভিডিয়োটি সমাজমাধ্যমে প্রকাশিত হতেই সমালোচনার ঝড় ওঠে। কলেজ কর্তপক্ষের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার দাবি জোরালো হয়। শিক্ষা মহলেও এই অনুষ্ঠান নিয়ে সমালোচনা শুরু হয়। বিষয়টি নিয়ে ক্রমাগত চাপ বাড়তে থাকায় শেষমেশ কলেজ কর্তৃপক্ষকে নোটিস পাঠায় কেএমইউ। একই সঙ্গে হুঁশিয়ারি দেয়, আগামী দিনে এ ধরনের কোনও অনুষ্ঠান হলে কলেজের লাইসেন্স বাতিল করে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Dance Pakistan College
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE