Advertisement
২৭ এপ্রিল ২০২৪
coronavirus

ভুল করে এক মহিলাকে ৬ বার করোনা টিকা! কাঠগড়ায় ইতালির নার্স

যাঁকে টিকা দেওয়া হয়েছে, তাঁর স্বাস্থ্যের দিকে নজর রাখছেন চিকিৎসকরা।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
রোম শেষ আপডেট: ১১ মে ২০২১ ১৪:৪৯
Share: Save:

একই মহিলাকে একবারে ৬টি টিকার ডোজ দিলেন নার্স। ইতালিতে রবিবার টিকাকরণ কর্মসূচি চলাকালীন এই ঘটনা ঘটেছে। ইতালিতে ফাইজারের টিকা দেওয়ার কাজ চলছে অনেকদিন ধরেই। তবে টিকাকরণে বড়সড় সমস্যার খবর সামনে আসেনি। ব্যতিক্রম রবিবারের সকাল। যদিও অতিরিক্ত পরিমাণে টিকা নিয়ে ফেলায় আপাত কোনও শারীরিক অসুস্থতা নজরে পাড়েনি ওই মহিলার। প্রাথমিক ভাবে চিকিৎসকদের নজরদারিতে থাকার পর সুস্থ অবস্থাতেই ওই মহিলা বাড়ি ফিরেছেন।

স্থানীয় সংবাদমাধ্যমের মত, ওই নার্সের সামনে একটি টিকার শিশি ছিল ও ছ’টি আলাদা সিরিঞ্জ ছিল। তিনি পাঁচটি সিরিঞ্জকে অগ্রাহ্য করে একটিতেই গোটা শিশির টিকা ভরে নেন। তারপর একটি সিরিঞ্জের পুরো টিকাই দিয়ে দেন মহিলার শরীরে। মারাত্মক ভুল করে বসেন অজান্তেই। স্থানীয় চিকিৎসক জানিয়েছেন, যাঁকে টিকা দেওয়া হয়েছে, তাঁর স্বাস্থ্যের দিকে নজর রাখছেন চিকিৎসকরা। এখনও তাঁরা ভেবে উঠতে পারেননি যে ওই মহিলাকে আদৌ দ্বিতীয় টিকা দেওয়া হবে কি না। এই ঘটনার ফলে ওই মহিলার দীর্ঘমেয়াদি কোনও সমস্যার মুখে পড়তে হবে কি না, সেটিও এখনও স্পষ্ট নয়। তবে টিকাপ্রাপ্ত ওই হাসপাতালেরই কর্মী হওয়ায় নজরদারিতে থাকা অপেক্ষাকৃত সুবিধাজনক বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE