Advertisement
১৯ মে ২০২৪
Security Guard In US

আগ্নেয়াস্ত্র নিয়ে ঢুকলেন দুষ্কৃতী, খালি হাতে লড়েই তাঁকে কাবু করে ফেললেন নিরাপত্তাকর্মী

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, গুলি ছোড়ার পরেই দুষ্কৃতীকে ধরে ফেলছেন ওই নিরাপত্তাকর্মী। তার পর তাঁকে জাপটে ধরে, অন্য নিরাপত্তাকর্মীদের নিয়ে তাঁর হাত থেকে বন্দুক ছিনিয়ে নিচ্ছেন তিনি।

চিকিৎসালয়ের ভিতরের ছবি।

চিকিৎসালয়ের ভিতরের ছবি। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৭:৪১
Share: Save:

খালি হাতেই সশস্ত্র দুষ্কৃতীর সঙ্গে লড়ে গেলেন নিরাপত্তাকর্মী। ঘটনাটি আমেরিকার নিউ ইয়র্কের। সেখানকার একটি চিকিৎসালয়ে গত ১০ নভেম্বর এক দুষ্কৃতী হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে ঢোকেন। ঢুকেই দেওয়ালে গুলি ছোড়েন তিনি।

অতর্কিত এই আক্রমণে প্রাথমিক ভাবে হকচকিয়ে যান সেখানে উপস্থিত নিরাপত্তাকর্মী। কিন্তু ভয় না পেয়ে কৌশলে ওই দুষ্কৃতীকে ধরে ফেলেন তিনি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জেরেমি গ্রিফিন নামের ওই দুষ্কৃতীর হাতে ছিল এআর-১৫ নামের আগ্নেয়াস্ত্র।

চিকিৎসালয়ের সিসিটিভি ফুটেজ থেকে দেখা যাচ্ছে, গুলি ছোড়ার পরেই দুষ্কৃতীকে ধরে ফেলছেন ওই নিরাপত্তাকর্মী। তার পরই তাঁকে জাপটে ধরে, অন্য নিরাপত্তাকর্মীদের সহায়তায় তাঁর হাত থেকে বন্দুক ছিনিয়ে নিচ্ছেন তিনি।

সিসিসিটি ফুটেজ থেকে পাওয়া এই ভিডিয়োটি ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। নেটাগরিকদের একাংশ এই ভিডিয়োটি দেখে ওই নিরাপত্তাকর্মীর সাহসের প্রশংসা করেছেন। তাঁদের এক জন লিখেছেন, "প্রকৃত অর্থে 'হিরো' বলতে এমন মানুষকেই বোঝায়।" আর এক জন লিখেছেন, "এমন অসম লড়াইয়ের পরেও একটুও আহত হননি এই সাহসী মানুষটি, সেলাম তাঁকে।"

আমেরিকার একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, গ্রিফিন নামের ওই দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, গ্রিফিন কারও উদ্দেশে গুলি চালাননি। মূলত ডাকাতি করার জন্যই আগ্নেয়াস্ত্র নিয়ে চিকিৎসালয়ে ঢুকেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE