Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Pakistan Stampede

রমজান মাসের প্রথম দিনেই বিপর্যয়, গম বিলির অনুষ্ঠানে গিয়ে পদপিষ্ট, পাকিস্তানে মৃত ১

বৃহস্পতিবার পাকিস্তান সরকারের তরফ থেকে বিনামূল্যে গম বিলি করা হয় চরসদ্দায়। অনুষ্ঠান চলাকালীন এক সঙ্গে অনেক লোক ঘটনাস্থলে হুড়োহুড়ি শুরু করেন। তখনই ঘটে দুর্ঘটনা।

Flour Distribution

গম বিলির অনুষ্ঠানে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু এক জনের। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ২৩:৩৭
Share: Save:

রমজানের মাসের প্রথম দিনে বিনামূল্যে গম বিলি হচ্ছিল। প্রবল ভিড়ে হুড়োহুড়ি লেগে যায় সেই গম সংগ্রহে। সেই গম বিতরণ চলাকালীন পদপিষ্ট হয়ে মৃত্যু হল এক জনের। আহত আরও ৮ জন। ঘটনাটি ঘটেছে, পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের চরসদ্দায়।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার পাকিস্তান সরকারের তরফ থেকে বিনামূল্যে গম বিলি করা হয় চরসদ্দায়। অনুষ্ঠান চলাকালীন এক সঙ্গে অনেক লোক ঘটনাস্থলে হুড়োহুড়ি শুরু করেন। তখনই ঘটে দুর্ঘটনা। উত্তর-পশ্চিম খাইবার পাখতুখোয়া প্রদেশের চরসদ্দা প্রদেশের পুলিশ প্রধান বলেন, ‘‘পদপিষ্ট হওয়ার ঘটনায় আহত ৯ জনকে প্রথমে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই এক জনের মৃত্যু হয়।” নিকটবর্তী অন্য একটি জেলাতেও গম বিলি চলাকালীন পাঁচিল ভেঙে এক জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৪ জন।

সেপ্টেম্বরের ভয়াবহ বন্যার ‘ক্ষত’ এখনও শুকোয়নি। খাদ্যসঙ্কটে জেরবার পাকিস্তান। ময়দা থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। যত দিন যাচ্ছে পরিস্থিতি আরও ঘোরতর হয়ে উঠছে। পাশাপাশি রয়েছে প্রবল অর্থ সঙ্কট। আর্থিক ভাবে পুরোপুরি বিধ্বস্ত দক্ষিণ এশিয়ার এই দেশকে চাঙ্গা করতে আইএমএফের ৭০০ কোটি ডলারের ঋণের প্যাকেজের দিকেই আপাতত তাকিয়ে শাহবাজ় শরিফের জোট সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Stampede Death Khyber Pakhtunkhwa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE