Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
taliban

US Airstrike: বি-৫২ যুদ্ধবিমান থেকে নাগাড়ে বোমাবর্ষণ আমেরিকার, আফগানিস্তানে হত ২০০ তালিবান জঙ্গি

শনিবার সন্ধ্যা থেকেই হামলার তেজ বাড়িয়েছে আফগান সেনা। জঙ্গিদের গোপন ডেরা খুঁজে সেগুলি ধ্বংস করার কাজ শুরু হয়েছে তারা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ০৯:০০
Share: Save:

আফগানিস্তানে তালিবানের উপর জোরদার হামলা চালাল আমেরিকা। বায়ুসেনার হামলায় দুশোরও বেশি তালিবান জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রক।

Advertisement

মন্ত্রকের এক আধিকারিক ফাওয়াদ আমন টুইট করে জানান, ‘শেবেরগান শহরে বিমান হামলায় দুশোর বেশি জঙ্গি নিহত হয়েছে। ধ্বংস করে দেওয়া হয়েছে তাদের বেশ কয়েকটি গোপন ডেরা।’

শনিবার সন্ধ্যা থেকেই হামলার তেজ বাড়িয়েছে আফগান সেনা। জঙ্গিদের গোপন ডেরা খুঁজে সেগুলি ধ্বংস করার কাজ শুরু হয়েছে তারা। সাঁড়াশি আক্রমণের কৌশল হিসাবে তাদের সহযোগিতা করার জন্য বায়ুসেনাকে কাজে লাগিয়েছে আমেরিকা।

ফাওয়াদ জানান, আফগান সেনা গোপন সূত্রে সেনা খবর পায় জওজান প্রদেশের শেবেরগান শহরে কয়েকশো জঙ্গি লুকিয়ে রয়েছে। তার পরই বিমানহানা চালানো হয়। আমেরিকার বি-৫২ বিমান পর পর বোমাবর্ষণ করে জঙ্গিদের গোপন ডেরা লক্ষ্য করে। তাতেই দুশোরও বেশি জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে কাবুল।

Advertisement

দু’দিন আগেই জওজান প্রদেশের শেরবেগান শহর তালিবানের দখলে চলে যায়। নিমরোজ প্রদেশের পর এই নিয়ে দ্বিতীয় কোনও প্রাদেশিক রাজধানী দখল করল তালিবান। শুক্রবার থেকেই আফগান সেনা এবং তালিবান জঙ্গিদের সঙ্গে লড়াই চলছিল শেরবেগান শহরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.