Advertisement
১৯ মে ২০২৪
US Cruise Ship

আবারও ‘রুবি প্রিন্সেস’! আমেরিকার প্রমোদতরীতে ‘অজানা’ রোগে আক্রান্ত  যাত্রীরা, অসুস্থ ৩০০

দ্য মেট্রো নিউজ-এর প্রতিবেদন অনুযায়ী, এই প্রমোদতরীটি টেক্সাস থেকে মেক্সিকো যাওয়ার পথে যাত্রীরা অসুস্থ হয়ে পড়েন। কী কারণে তাঁরা অসুস্থ হয়ে পড়েছিলেন তা জানা যায়নি।

Pasengers fell ill in cruise ship

প্রমোদতরীতে আতঙ্ক! অসুস্থ শতাধিক যাত্রী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৮:০৪
Share: Save:

আমেরিকার একটি প্রমোদতরী ‘রুবি প্রিন্সেস’-এ তিনশো জনেরও বেশি যাত্রী ‘অজানা’ রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন। দ্য সেন্টারস ফর ডিজ়িজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, জাহাজে কর্মী এবং যাত্রী মিলিয়ে তিনশোরও বেশি আক্রান্ত এই অজানা রোগে।

দ্য মেট্রো নিউজ-এর প্রতিবেদন অনুযায়ী, প্রিন্সেস ক্রুজের এই প্রমোদতরীটি টেক্সাস থেকে মেক্সিকো যাওয়ার পথে যাত্রীরা অসুস্থ হয়ে পড়েন। কী কারণে তাঁরা অসুস্থ হয়ে পড়েছিলেন তা জানা যায়নি। ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রমোদতরীতে মোট ২,৮৮১ জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ২৮৪ জন অসুস্থ হয়ে পড়েছিলেন। ১,১৫৯ জন ক্রু সদস্য ছিলেন। তাঁদের মধ্যে ৩৪ জন অসুস্থ হয়ে পড়েন।

তদন্ত করে সিডিসি জানতে পেরেছে, যাত্রীদের মধ্যে বমি, ডায়েরিয়ার মতো উপসর্গ ধরা পড়েছিল। কিন্তু কেন হঠাৎ করে বমি এবং ডায়েরিয়ায় আক্রান্ত হলেন যাত্রী এবং প্রমোদতরীর কর্মীরা তা জানা যায়নি বলে জানিয়েছে সিডিসি। ৫ মার্চে টেক্সাসে জাহাজটি ফিরে এলে সিডিসির মহামারী বিশেষজ্ঞ এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা পরিদর্শনে যান। অসুস্থদের মলের নমুনা সংগ্রহ করেন তাঁরা। এর আগেও খবরের শিরোনামে এসেছিল ‘রুবি প্রিন্সেস’। ২০২০ সালে এই প্রমোদতরীর শতাধিক যাত্রী কোভিডে আক্রান্ত হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Cruise Ship Unknown diseases
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE