Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Pakistan PM

Pakistan Prime Minister: ইমরানের পর কে হবেন নতুন প্রধানমন্ত্রী, সোমবার ঠিক করবে পাক অ্যাসেম্বলি

মাঝরাতে টানটান নাটকে পতন হয়েছে ইমরান সরকারের। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী কে হবেন, সেই জল্পনায় ভেসে উঠছে একাধিক নাম।

নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে দুটি নাম।

নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে দুটি নাম। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ০৮:৩৫
Share: Save:

মাঝরাতে টানটান নাটকে পতন হয়েছে ইমরান সরকারের। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী কে হবেন, সেই জল্পনায় ভেসে উঠছে একাধিক নাম। আগামী সোমবারই পাক অ্যাসেম্বলি নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য অধিবেশনে বসছে। তার পর স্থির হবে পরবর্তী পাক প্রধানমন্ত্রী।

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, আগামী ১১ এপ্রিল, সোমবার দুপুর ২টোর সময় হাউসের সদস্যরা আবার বৈঠকে বসবেন। তার পর নতুন প্রধানমন্ত্রী নির্বাচন হবে। অ্যাসেম্বলি অধিবেশনে সভাপতিত্ব করা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের আয়াজ সিদিক জানান, রবিবার দুপুর ২টোর মধ্যে নতুন প্রধানমন্ত্রীর জন্য মনোনয়নপত্র জমা দিতে হবে। ৩টে নাগাদ শুরু হবে ‘স্ক্রুটিনি’। প্রথমে সোমবার সকাল ১১টায় একটি অধিবেশনে বসার আহ্বান জানান সাদিক। জানান, তার পর পরই শুরু হবে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়া। পরে অবশ্য পাকিস্তান পার্লামেন্টের অফিশিয়াল টুইটার হ্যান্ডল থেকে জানানো হয় অধিবেশন হবে সোমবার দুপুর ২ টোয়।

কে হবেন নতুন পাক প্রধানমন্ত্রী, এই জল্পনায় একাধিক নাম ভেসে এলেও বাকিদের থেকে দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ দলের সভাপতি শাহবাজ শরিফ। প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শাহবাজ ইমরান সরকারের পতনের পর জানান, বদলার রাজনীতিতে বিশ্বাসী করেন না। প্রধানমন্ত্রীর চেয়ারে বসার দৌড়ে আছেন আর এক বিরোধী নেতা বিলাবল ভুট্টো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan PM imran khan pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE