Advertisement
১২ জুন ২০২৪
Pakistan

কয়েকশো কোটি টাকার সম্পত্তি বেড়েছে পাক সেনাপ্রধান বাজওয়ার পরিবারের, বলছে রিপোর্ট

আগামী মাসেই অবসর নেবেন জেনারেল বাজওয়া। তার আগে ২০১৩ থেকে ২০২১ সাল পর্যন্ত বাজওয়ার পরিবারের আয়ের খতিয়ান দিয়েছে পাকিস্তানের ওই সংবাদ পোর্টাল।

গত ছ’বছরে জেনারেল বাজওয়ার পরিবারের সম্পত্তি বেড়ে হয়েছে কয়েকশো কোটি বলে দাবি একটি সংবাদ পোর্টালের।

গত ছ’বছরে জেনারেল বাজওয়ার পরিবারের সম্পত্তি বেড়ে হয়েছে কয়েকশো কোটি বলে দাবি একটি সংবাদ পোর্টালের। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ২৩:০৯
Share: Save:

পাকিস্তানের সেনাপ্রধান পদে ২০১৬ সালে বসেন জেনারেল কামার জাভেদ বাজওয়া। গত ছ’বছরে তাঁর পরিবারের সম্পত্তি বেড়েছে কয়েক গুণ। কোটি কোটি টাকার মালিক হয়েছেন সেনাপ্রধানের স্ত্রী ও পুত্রবধূ। তাঁর পরিবারের সম্পত্তির পরিমাণ হয়েছে ১,২৭০ কোটি টাকা। এমনটাই দাবি করেছে পাকিস্তানের একটি সংবাদ পোর্টাল।

আগামী মাসেই অবসর নেবেন জেনারেল বাজওয়া। তার আগে ২০১৩ থেকে ২০২১ সাল পর্যন্ত বাজওয়ার পরিবারের আয়ের খতিয়ান দিয়েছে পাকিস্তানের ওই সংবাদ পোর্টাল। ওই পরিবারের দেওয়া আয়করের হিসাব থেকে এই পরিসংখ্যান তুলে ধরেছে পোর্টালটি। দাবি করা হয়েছে, ২০১৬ সালে বাজওয়ার স্ত্রী আয়েশা আমজাদের সম্পত্তির পরিমাণ ছিল শূন্য। সেখানে গত ছ’বছরে তা বেড়ে হয়েছে ২২০ কোটি টাকা।

পোর্টালটির তরফে জানানো হয়েছে, এই সম্পত্তির হিসাবের মধ্যে জেনারেল বাজওয়ার বাড়ি ও জমির মূল্য ধরা হয়নি। পাকিস্তান সেনা যে বাড়ি দিয়েছে বাজওয়াকে, তার দামও এই রিপোর্টে নেই। তা বাদেই বাজওয়ার পরিবারের সম্পত্তি কয়েক গুণ বেড়েছে বলে দাবি পোর্টালটির। তারা আরও জানিয়েছে, ২০১৮ সালের অক্টোবরের শেষ সপ্তাহে জেনারেল বাজওয়ার পুত্রবধূ মাহনুর সাবিরের সম্পত্তির পরিমাণ ছিল শূন্য। ২০১৮ সালের ২ নভেম্বর তা বেড়ে হয় ১২৭ কোটি ১০ লক্ষ টাকা।

সংবাদ পোর্টালটির দাবি, ২০১৬ সালে মাহনুরের বোন হামলা নাসিরের সম্পত্তির পরিমাণ ছিল শূন্য। ২০১৭ সালে তা বেড়ে একশো কোটিরও বেশি হয়েছে। ২০১৩ সালে জেনারেল বাজওয়ার ছেলের শ্বশুর সাবির হামিদের আয়কর রিটার্ন ছিল ১০ লাখেরও কম। ওই ওয়েবসাইটের অভিযোগ, পরের কয়েক বছরে হামিদেরও সম্পত্তির পরিমাণ হয়েছে কয়েকশো কোটি।

সংবাদ পোর্টালের রিপোর্ট প্রকাশ্যে আসার পরেই তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের অর্থমন্ত্রী ইশাক দার। কী ভাবে আয়করের গোপন তথ্য প্রকাশ্যে এল, সেই প্রশ্ন তুলেছেন তিনি। বাজওয়া যদিও এ প্রসঙ্গে প্রতিক্রিয়া জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan PAkistan Army Army Chief
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE