Advertisement
১২ জুন ২০২৪
imran khan

ইমরানের অভিযোগ মিথ্যা, দায়িত্বজ্ঞানহীন, খুনের ষড়যন্ত্রের দাবি উড়িয়ে বলল পাক সেনা

ওয়াজ়িরাবাদে হামলার আগে একাধিক বার ইমরান প্রকাশ্যে অভিযোগ করেছেন, পাক সেনা এবং সামরিক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের চক্রান্তেই গত এপ্রিলে ক্ষমতাচ্যূত হতে হয়েছিল তাঁকে।

ইমরান খান এবং জেনারেল কামার জাভেদ বাজওয়া।

ইমরান খান এবং জেনারেল কামার জাভেদ বাজওয়া। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৬:১৪
Share: Save:

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এ বার পাল্টা সুর চড়াল পাকিস্তান সেনা। ইমরান খান তাঁকে খুনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ তুলেছিলেন পাক সামরিক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের কর্তা তথা মেজর জেনারেল ফয়জল নাসিরের বিরুদ্ধে। কিন্তু শনিবার সে অভিযোগ খারিজ করে সেনার জনসংযোগ শাখার ‘ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস’ (আইএসপিআর) বলেছে, ‘‘ইমরান খানের অভিযোগ মিথ্যা এবং দায়িত্বজ্ঞানহীন।’’

পাকিস্তানে ফের ভোট চেয়ে গত সপ্তাহে লাহোর থেকে ইসলামাবাদ পর্যন্ত ‘লং মার্চ’ শুরু করেছে ইমরানের দল তেহরিক ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই)। সেই যাত্রার সময়েই বৃহস্পতিবার সন্ধ্যায় ওয়াজ়িরাবাদে ইমরানকে গুলি করেন এক যুবক। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর পায়ে গুলি লাগে। ওই হামলায় আহত হন ইমরানের ট্রাকের উপরে থাকা আরও কয়েক জন। পরে এক ভিডিয়ো বার্তায় ইমরান অভিযোগ করেন, তাঁকে চার জন খুনের ষড়যন্ত্র করেছেন। তাঁদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফ, অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লা এবং মেজর জেনারেল নাসির।

আইএসপিআরের প্রধান তথা পাক সেনার লেফটেন্যান্ট জেনারেল ইফতিখার বাবর শনিবার ইমরানের এই অভিযোগ খারিজ করে বলেন, ‘‘সেনাবাহিনীর এক জন উচ্চপদস্থ আধিকারিকের বিরুদ্ধে পিটিআই চেয়ারম্যানের এমন মিথ্যা ও দায়িত্বজ্ঞানহীন অভিযোগ এক দমই কাম্য নয়।’’ প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাদিম আহমেদ অঞ্জুমও সাংবাদিক বৈঠক করে ইমরানকে নিশানা করেছিলেন।

ঘটনাচক্রে, প্রধানমন্ত্রী ইমরান সেনাপ্রধান পদে কামার জাভেদ বাজওয়ার মেয়াদ দ্বিতীয় বার বাড়াতে গররাজি হওয়ার ইঙ্গিত দেওয়ার পরই তাঁর বিরুদ্ধে বিরোধী জোটের তৎপরতা বাড়ে। আইএসআইয়ের চক্রান্তেই গত এপ্রিলে ক্ষমতাচ্যুত হতে হয়েছিল বলে ইমরান যে অভিযোগ করেছিলেন, তা খারিজ করে লেফটেন্যান্ট জেনারেল অঞ্জুম বলেছিলেন, ‘‘ইমরান প্রধানমন্ত্রী থাকাকালীন ওঁর কথা মতো অসাংবিধানিক কাজ করতে সম্মত হয়নি পাক সেনা। তাই উনি সেনার সমালোচনা করছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE