Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Pakistan Crisis

খাদ্যসঙ্কটে জেরবার পাকিস্তানে পেট ভরাতে মুরগির খামারগুলিতে অবাধে লুটপাট!

পুলিশ সূত্রে খবর, রাওয়ালপিন্ডির সবচেয়ে বড় মুরগির খামারে হামলা চালায় সশস্ত্র দলটি। মালিক এবং কর্মীদের বেঁধে লুটপাট চালায় তারা। প্রায় ৩০ লক্ষ টাকার মুরগি লুট করে পালিয়েছে ওই দলটি।

Pakistanis made a queue to get food.

খাদ্যসঙ্কটে হাহাকার পাকিস্তান জুড়ে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৪:৩৭
Share: Save:

খাদ্যসঙ্কটে জেরবার পাকিস্তান। ঘরে খাবার ফুরিয়ে যাওয়ায় এ বার মুরগির খামারগুলিতে লুটপাট শুরু করেছেন সেখানকার বাসিন্দারা। পাকিস্তানের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রাওয়ালপিন্ডিতে অস্ত্রশস্ত্র নিয়ে লোকজন মুরগির খামারগুলিতে হামলা চালাতে শুরু করেছে। সেখান থেকে প্রায় ৫০ হাজার মুরগি চুরি করে নিয়ে পালিয়েছে ওই সশস্ত্র দলটি।

শুধু রাওয়ালপিন্ডিই নয়, খাবারের অভাবে পাকিস্তানের বেশ কিছু প্রান্ত থেকে এমন বিচ্ছিন্ন বেশ কয়েকটি ঘটনা প্রকাশ্যে এসেছে বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, রাওয়ালপিন্ডির সবচেয়ে বড় মুরগির খামারে হামলা চালায় সশস্ত্র দলটি। মালিক এবং কর্মীদের বেঁধে অবাধে লুটপাট চালায় তারা। প্রায় ৩০ লক্ষ টাকার মুরগি লুট করে পালিয়েছে ওই দলটি।

ময়দা থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। এমন পরিস্থিতিতে ময়দা লুটপাটের ঘটনা আগেই প্রকাশ্যে এসেছিল। যত দিন যাচ্ছে পরিস্থিতি আরও ঘোরতর হয়ে উঠছে। পেট ভরানোর মতো খাবার ঘরে না থাকায় রাস্তায় নেমেছেন বাসিন্দারা। দোকানে লুটপাট তো চলছেই, পাশাপাশি খাবার নিয়েও কাড়াকাড়িও চলছে বাসিন্দাদের নিজেদের মধ্যে। এরই মধ্যে দিকে দিকে মুরগির খামারে লুটপাটের ঘটনা প্রকাশ্যে আসায় তা সামাল দিতে হিমশিম খাচ্ছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE