Advertisement
০৬ মে ২০২৪
Pakistan

চিনা নাগরিকদের নিরাপত্তা নিয়ে শঙ্কা, খাইবার পাখতুনখোয়ায় হাজার হাজার পুলিশ পাঠাল পাকিস্তান

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, খাইবার পাখতুনখোয়ায় তেহরিক-ই তালিবান পাকিস্তান আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। একের পর এক হামলায় সাধারণ মানুষ এবং বিদেশিদের মৃত্যু হয়েছে।

Pakistan police

চিনা নাগরিকদের নিরাপত্তায় আঁটসাঁট ব্যবস্থা পাকিস্তানে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৬:২৪
Share: Save:

চিনা নাগরিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগে পাকিস্তান। আর তাই তাঁদের নিরাপত্তায় দেড় হাজার নিরাপত্তাকর্মী মোতায়েন করল পাক সরকার। দ্য নিউজ ইন্টারন্যাশনাল-এর প্রতিবেদনে দাবি করা হয়েছে, খাইবার পাখতুনখোয়ায় চিনা নাগরিকদের নিরাপত্তা দিতে সেখানে দেশের স্পেশাল সিকিউরিটি ইউনিট (এসএসইউ)-এর ১৫০০ নিরাপত্তাকর্মীকে মোতায়েন করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, খাইবার পাখতুনখোয়ায় নানা উন্নয়নমূলক প্রকল্পে কাজ করছেন বহু চিনা নাগরিক। তাঁদের উপর জঙ্গি হামলা হতে পারে এই আশঙ্কা করেই এসএসইউ, ফ্রন্টিয়ার রিজার্ভ পুলিশ এবং বিশেষ নিরাপত্তা বাহিনীকে মোতায়েন করেছে পাক সরকার। খাইবার পাখতুনখোয়া পুলিশের আইজি আখতার হায়াত খান জানিয়েছেন, তিনি নিজে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখে এসেছেন। তাঁর কথায়, “খাইবার পাখতুনখোয়ায় যে সব বিদেশিরা উন্নয়নমূলক কাজে যুক্ত তাঁদের প্রত্যককে নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।”

কেন এমন আঁটসাট ব্যবস্থা? আইজি এ প্রসঙ্গে জানিয়েছেন, গত বছরে এই অঞ্চলে ৪৯৫টি জঙ্গি হামলা হয়েছে। জঙ্গিদমনে বিশেষ বাহিনী গঠন করা হয়েছে। এই অঞ্চলে জঙ্গি কার্যকলাপের কথা মাথায় রেখেই বিদেশি নাগরিকদের নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, খাইবার পাখতুনখোয়ায় তেহরিক-ই তালিবান পাকিস্তান (টিটিপি) আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। একের পর এক হামলায় সাধারণ মানুষ এবং বিদেশিদেরও মৃত্যু হয়েছে। তাই আর কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না পাক সরকার। জঙ্গি হামলার আঁচ পেতেই চিনা নাগরিকদের নিরাপত্তা বাড়াল শাহবাজ শরিফের সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Khyber Pakhtunkhwa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE