Advertisement
১১ মে ২০২৪
imran khan

‘মাইক্রোসফ্‌টে গেটস’, ট্রোল হলেন ইমরান

বিল ও তাঁর প্রাক্তন স্ত্রী মেলিন্ডা গেটসের সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ০৫:০৫
Share: Save:

গত বছর নিজের সংস্থা ছেড়েছেন মাইক্রোসফ্‌টের কর্ণধার বিল গেটস। কিন্তু তাঁর নাম এখনও মাইক্রোসফ্‌টের সঙ্গে জড়িয়ে সম্প্রতি একটি টুইট করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। যা নিয়ে নেট-নাগরিকদের চরম ট্রোলের শিকার হলেন তিনি। অনেকেই প্রশ্ন তুলেছেন একটা দেশের প্রধানমন্ত্রী কি জানেনই না যে বিল ওই সংস্থার সঙ্গে এখন আর যুক্ত নন!

বিল ও তাঁর প্রাক্তন স্ত্রী মেলিন্ডা গেটসের সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত। পাকিস্তানে পোলিয়ো নিরাময় কর্মসূচি নিয়ে বৃহস্পতিবার বিল গেটসের সঙ্গে কথা হয় ইমরানের। পাক প্রধানমন্ত্রী সংস্থার কাজের ভূয়সী প্রশংসা করে সে দিনই একটি টুইট করেন। লেখেন, ‘গত রাতে বিল গেটসের সঙ্গে ফোনে কথা হল। সংস্থাটি যে-ভাবে পাকিস্তানে পোলিয়ো নিরাময়ের কাজ করেছে তার জন্য ওঁকে ধন্যবাদ জানিয়েছি। গত বছর এই সময়ে পোলিয়ো আক্রান্তের সংখ্যা ছিল ৫৬। এখন তা একে এসে দাঁড়িয়েছে।’

তবে পরের টুইটেই ইমরান লেখেন, ‘বিল গেটসকে আরও বলেছি উনি যদি পাকিস্তানে মাইক্রোসফ্‌টের কোনও ল্যাব করতে চান।’ যাতে অনেকে প্রশ্ন তুলতে শুরু করেন, গেটস তো ওই সংস্থার কোনও পদে আর নেই, পাক প্রধানমন্ত্রীর অনুরোধ তিনি রাখবেন কী করে? কেউ ইমোজি দিয়ে লেখেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী এখনও মনে করেন, বিল গেটস মাইক্রোসফ্‌টেই আছেন।’ কেউ আবার গেটসের সংস্থা ছাড়ার পুরনো খবরের লিঙ্ক শেয়ার করে বলেন, ‘এখনও ওঁকে কেউ বলেইনি যে মাইক্রোসফ্‌ট বোর্ড থেকে বিল গত বছরই পদত্যাগ করেছেন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter imran khan Microsoft Bill Gates
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE