Advertisement
০৫ মে ২০২৪
Chaudhry Pervez Elahi

গ্রেফতার ইমরান-ঘনিষ্ঠ পারভেজ়

কয়েক দিন ধরেই পারভেজ়ের বাড়ির সামনে ঘাঁটি গেড়ে বসে ছিল পুলিশ। তাঁর বাড়িতেও বেশ কয়েক বার হানা দিয়েছিল। কিন্তু পারভেজ়কে গ্রেফতার করা যায়নি।

Chaudhry Pervez Elahi.

চৌধুরি পারভেজ় ইলাহি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ০৯:১৫
Share: Save:

একটি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সভাপতি চৌধুরি পারভেজ় ইলাহিকে। পিটিআই প্রধান তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের অত্যন্ত ঘনিষ্ঠ পারভেজ়কে আজ লাহোরে তাঁর বাড়ির সামনে গাড়ি থেকে টেনেহিঁচড়ে বার করে পুলিশের গাড়িতে তোলা হচ্ছে, এমন একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ৯ মে হাঙ্গামার জন্য পিটিআইয়ের অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছিল। তবে দলীয় মুখপাত্র ইকবাল চৌধুরি জানিয়েছেন, পারভেজ়কে ৯ মে সংক্রান্ত কোনও মামলায় গ্রেফতার করা হয়নি। পুরনো একটি দুর্নীতি মামলায় দুর্নীতি দমন কর্তৃপক্ষ আজ তাঁকে গ্রেফতার করে।

কয়েক দিন ধরেই পারভেজ়ের বাড়ির সামনে ঘাঁটি গেড়ে বসে ছিল পুলিশ। তাঁর বাড়িতেও বেশ কয়েক বার হানা দিয়েছিল। কিন্তু পারভেজ়কে গ্রেফতার করা যায়নি। পুলিশের দাবি, আজ সকালে তাদের চোখ এড়িয়ে গাড়ি চড়ে পালানোর চেষ্টা করেছিলেন পারভেজ়। খবর পেয়ে পুলিশ তাঁর গাড়ি ঘিরে ফেলে। গাড়ির কাচ তুলে গাড়ির ভিতরেই বেশ কিছু ক্ষণ বসেছিলেন পিটিআই নেতা। পুলিশ তখন তাঁর গাড়ির বুলেটপ্রুফ কাচ ভাঙার চেষ্টা করে। শেষ পর্যন্ত গাড়ি থেকে নেমে আসেন পারভেজ়। তখন তাঁকে পুলিশের গাড়িতে তোলা হয়। পিটিআইয়ের মুখপাত্র ইকবাল চৌধুরির দাবি, পারভেজ়কে গ্রেফতারের সময়ে তাঁর সঙ্গে থাকা মহিলা আত্মীয়দের হেনস্থা করে পুলিশ। কাল আদালতে তোলা হবে পারভেজ়কে।

পিটিআই সভাপতিকে গ্রেফতারের এই ঘটনাকে সরকারের ‘প্রতিহিংসা’ বলে আখ্যা দিয়েছেন পিটিআই নেতা ফারুক হাবিবি। আর পারভেজ়ের ছেলে মুনিস ইলাহি জানিয়েছেন, গ্রেফতারের পরেও দল ছাড়ার কথা ভাবছেন না পারভেজ়। ফারুকের কথায়, ‘‘সেই জানুয়ারি থেকে আমাদের দলের নেতা-কর্মীদের ভয় দেখানো আর হুমকি দেওয়া হচ্ছে। চাপে পড়ে দল ছাড়তে বাধ্য হয়েছেন অনেক নেতা। কিন্তু বাবা আগেই জানিয়ে দিয়েছিলেন, চাপের কাছে তিনি মাথা নত করবেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE