Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Buckingham Palace

অভিষেকের ছোঁয়া পেতে বাকিংহামের সামনে তাঁবু

ব্রিটেনের রাজপরিবারের সঙ্গে বরাবর ভাল সম্পর্ক মুম্বইয়ের ডাব্বাওয়ালা গোষ্ঠীর। ৬ মে অভিষেক অনুষ্ঠান উপলক্ষে ব্রিটিশ কনসুলেটের পক্ষ থেকে তাঁদের আমন্ত্রণ করা হয়েছে ।

An image of Buckingham Palace

বাকিংহাম প্রাসাদের সামনে ভিড় জমাতে শুরু করেছেন দেশ-বিদেশ থেকে আসা দর্শনার্থীরা। ফাইল ছবি।

শ্রাবণী বসু
লন্ডন শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ০৬:০৯
Share: Save:

অভিষেকের কয়েক দিন বাকি। কাল থেকেই বাকিংহাম প্রাসাদের সামনে ভিড় জমাতে শুরু করেছেন দেশ-বিদেশ থেকে আসা দর্শনার্থীরা। এরই মধ্যে কাল সন্ধেবেলা গেটের ফাঁক দিয়ে প্রাসাদ চত্বরে সন্দেহজনক জিনিস ছোড়ার জন্য গ্রেফতার করা হল এক ব্যক্তিকে।

মেট্রোপলিটন পুলিশ সূত্রের খবর, গত কাল সন্ধে ৭টা নাগাদ এক ব্যক্তি বাকিংহাম প্রাসাদের গেটের ফাঁক দিয়ে শটগানের কার্তুজ ছুড়ছিল। গেটের কাছে একটি সন্দেহজনক ব্যাগও রেখেছিল সে। নিরাপত্তারক্ষীদের চোখে পড়ায় তাঁরা লোকটিকে আটক করে পুলিশের হাতে তুলে দেন। তল্লাশিতে লোকটির কাছে একটি ছুরিও মিলেছে। নিয়ন্ত্রিত বিস্ফোরণ করে সন্দেহজনক ব্যাগটি ধ্বংস করা হয়েছে। তবে পুলিশ সূত্রের খবর, এটি কোনও সন্ত্রাসবাদী হামলা নয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে পুলিশের ধারণা, লোকটি মানসিক ভারসাম্যহীন। হামলার সময়ে রাজা তৃতীয় চার্লস বা তাঁর স্ত্রী ক্যামিলা কেউই অবশ্য প্রাসাদে ছিলেন না।

কাল থেকেই বাকিংহাম প্রাসাদের বাইরে জড়ো হচ্ছে উৎসুক জনতা। সুদূর আমেরিকা ও অস্ট্রেলিয়া থেকে হাজির হয়েছেন অনেকে, তাঁবু খাটিয়ে সেখানেই থাকছেন তাঁরা। এমনই এক জন ৭১ বছর বয়সি ডোনা ওয়ার্নার। এসেছেন আমেরিকার কানেটিকাট থেকে। বললেন, ‘‘রাজপরিবারের সদস্যেরা যেন সিনেমার অভিনেতা-অভিনেত্রী। এই বিশেষ সময়ে তাঁদের দেখতে পাওয়ার আশায় লন্ডনে চলে এসেছি।’’ তবে একটি সাম্প্রতিক সমীক্ষা বলছে, ব্রিটেনের নতুন প্রজন্মের কাছে রাজপরিবারের গুরুত্ব কমছে। মাত্র ৬১ শতাংশ দেশবাসী চার্লসের অভিষেক নিয়ে উৎসাহী।

ব্রিটেনের রাজপরিবারের সঙ্গে বরাবর ভাল সম্পর্ক মুম্বইয়ের ডাব্বাওয়ালা গোষ্ঠীর। ৬ মে অভিষেক অনুষ্ঠান উপলক্ষে ব্রিটিশ কনসুলেটের পক্ষ থেকে তাঁদের আমন্ত্রণ করা হয়েছে । নতুন রাজাকে উপহার দিতে ঐতিহ্যবাহী পাগড়ি ও শাল কিনেছেন ডাব্বাওয়ালারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Buckingham Palace London arrest overcrowded
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE