Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Snake

দড়ির মতো গিঁট পাকানো সাপ! এই ছবি ঘিরেই বাড়ছে ধোঁয়াশা

এক রেডিট গ্রাহক ছবিটি শেয়ার করেছেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘গিঁট পাকিয়ে মৃত্যু হয়েছে সাপের। আমার বাড়ির সামনেই সাপটিকে এমন অবস্থায় দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিলাম।’

সাপের এই ছবি ঘিরেই কৌতূহল তুঙ্গে। ছবি সৌজন্য রেডিট।

সাপের এই ছবি ঘিরেই কৌতূহল তুঙ্গে। ছবি সৌজন্য রেডিট।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:১১
Share: Save:

গিঁট দেওয়া দড়ি অনেকেই দেখেছেন। কিন্তু নেটমাধ্যমে একটি সাপের ছবি ঘুরছে যেখানে দেখা যাচ্ছে, একটি চাতালের উপর সাপ পড়ে রয়েছে। সেটি মাঝখান থেকে গিঁট মারা। এমন দৃশ্য কি আগে কেউ দেখেছেন?

ছবিটি প্রকাশ্যে আসতেই প্রশ্ন উঠতে শুরু করেছে, সাপটিকে গিঁট মারল কে? এক রেডিট গ্রাহক ছবিটি শেয়ার করেছেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘গিঁট পাকিয়ে মৃত্যু হয়েছে সাপের। আমার বাড়ির সামনেই সাপটিকে এমন অবস্থায় দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিলাম। তাই এমন অদ্ভুত দৃশ্যের ছবি তুলে রেখেছি।’ যদিও ঘটনাটি কোথাকার তা উল্লেখ করেননি ওই রেডিট গ্রাহক।

‘নিউজউইক’ বলছে, সাপেরা অনিচ্ছাকৃত ভাবে অনেক সময় নিজেদের আঘাত করে। পাইথন এবং বোয়া কনস্ট্রিকটর সাধারণ শিকারকে পেঁচিয়ে মারে। অনেক ক্ষেত্রে শিকার ধরতে গিয়ে এই ধরনের ঘটনা ঘটে থাকে। আহত হয় এই ধরনের সাপ।

নিউজউইক-এর আরও দাবি, আরও একটি কারণে এমন ঘটনা ঘটতে পারে। সেটি হল ইনক্লুসন বডি ডিজিজ (আইবিডি)। এটি এক ধরনের বিরল রোগ। আমেরিকার ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিন-এর মতে, আইবিডি একটি ভয়ানক ভাইরাসজনিত রোগ। বোয়া এবং পাইথনদের মধ্যে দেখা যায়। আশির দশকে প্রথম এই এই ভাইরাসটি চিহ্নিত হয়। সাপেদের মধ্যে ইবোলার সংক্রমণ হলে কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রকে তা অকেজো করে দেয়। যার জেরে তাদের শরীর গিঁট পাকিয়ে যায়। আর তাতেই মৃত্যু হয় সাপের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

snake Viral Picture
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE