Advertisement
০৫ মে ২০২৪
Bulgaria

ফাঁকা মাঠে দাঁড় করানো একটি কন্টেনার, দরজা খুলতেই দেখা গেল ছড়িয়ে-ছিটিয়ে পড়ে ১৮টি লাশ!

বুলগেরিয়ার স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, ট্রাকে ৪০ জন আফগান পরিযায়ী ছিলেন। তাঁদের মধ্যে ১৮ জন মারা গিয়েছেন। কন্টেনারের ভিতর অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ১৮ জনের।

Deadbodies found inside a truck

এই ট্রাকের ভিতর থেকে উদ্ধার হয়েছে দেহগুলি। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
সোফিয়া শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩৭
Share: Save:

ফাঁকা একটি মাঠ। চারপাশটা গাছপালা দিয়ে ঘেরা। মাঠের এক পাশে দাঁড় করানো হলুদ রঙের একটি কন্টেনার ট্রাক। সারা দিন কেটে গেলেও ট্রাকটিকে ওখান থেকে চলে যেতে না দেখে সন্দেহ হয়েছিল স্থানীয় বাসিন্দাদের। প্রথমে তাঁরা নিজেরাই ট্রাকচালকের খোঁজ করেন। কিন্তু কার ট্রাক, কেনই বা মাঠে দাঁড় করিয়ে রেখে গিয়েছেন, এর কোনও উত্তর না পেয়ে শেষমেশ পুলিশে খবর দেন স্থানীয়রা।

ঘটনাস্থলে আসে পুলিশ। ডাকা হয় বম্ব স্কোয়াডকেও। এর পরই কন্টেনারের দরজা খোলে পুলিশ। আর দরজা খুলতেই চমকে উঠে তারা। দেখা যায়, কন্টেনারের ভিতরে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে ১৮টি লাশ। কন্টেনারের এক কোনায় জড়োসড়ো হয়ে বসে আরও কয়েক জন। তাঁদের শারীরিক অবস্থাও খুব একটা ভাল ছিল না। তাঁদের মধ্যে কেউ কেউ আবার অচৈতন্য হয়ে পড়েছিলেন। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, কন্টেনারের ভিতরে থাকা মৃত এবং জীবিত প্রতিটি মানুষই আফগানিস্তানের। কন্টেনারে লুকিয়ে বুলগেরিয়ায় ঢুকেছিলেন তাঁরা। কিন্তু তার আগেই মৃত্যু হয়েছিল কয়েক জনের।

বুলগেরিয়ার স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, ট্রাকে ৪০ জন আফগান পরিযায়ী ছিলেন। তাঁদের মধ্যে ১৮ জন মারা গিয়েছেন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, কন্টেনারের ভিতর অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ১৮ জনের। বাকি ১২ জনেরও অবস্থাও সঙ্কটজনক। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, পরিযায়ীদের পোশাক ভেজা ছিল। তাঁরা বেশ কয়েক দিন ধরে অভুক্ত ছিলেন।

এই ঘটনা ২০১৯ সালের ব্রিটেনের ফ্রিজ়ার কন্টেনারের স্মৃতি উস্কে দিয়েছে। সে বার ইংল্যান্ডে একটি কন্টেনারের ভিতর থেকে ৩৯টি দেহ উদ্ধার হয়েছিল। যাঁদের বয়স ছিল ১৫-৪৪ বছরের মধ্যে। ভিয়েতনাম থেকে পালিয়ে এসে ইউরোপে আশ্রয়ের খোঁজে ঢুকেছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bulgaria deadbody
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE