Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kabul Airport

Kabul Explosion: ছেড়ে দেব না, হোয়াইট হাউস থেকে হুঙ্কার জো বাইডেনের

বৃহস্পতিবার সন্ধ্যায় কাবুল বিমানবন্দরে বিস্ফোরণে মৃত্যু হয়েছে মৃত্যু হয়েছে অন্তত ৭২ জনের। এর মধ্যে রয়েছেন ১৩ জন আমেরিকার সেনা।

জো বাইডেন।

জো বাইডেন।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ০৮:৫৪
Share: Save:

কাবুল বিমানবন্দরে জোড়া বিস্ফোরণের সঙ্গে জড়িতদের উদ্দেশে কড়া বার্তা দিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জানিয়েছেন বিস্ফোরণে জড়িতদের ক্ষমা করা হবে না। বিস্ফোরণকারীদের মূল্য চোকাতে হবে বলেও হুশিয়ারি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় কাবুল বিমানবন্দরে বিস্ফোরণে মৃত্যু হয়েছে অন্তত ৭২ জনের। এর মধ্যে রয়েছে ১৩ জন আমেরিকার সেনা। বিস্ফোরণের খবর পেয়েই ইজরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক বাতিল করেন বাইডেন। তার পরই বিস্ফোরণে জড়িতদের উদ্দেশে বলেছেন, ‘‘আমরা ক্ষমা করব না। আমরা তোমাদের খুঁজে বের করব। এবং তোমাদের এর মূল্য চোকাতে হবে।’’ বিস্ফোরণ হলেও আফগানিস্তান থেকে আমেরিকানদের ফিরিয়ে আনার কাজ চলবে বলে জানিয়েছেন তিনি। তবে ৩১ অগস্টের সময়সীমা নিয়ে এ দিন কোনও মন্তব্য করেনি বাইডেন।

বৃহস্পতিবার রাতেই কাবুল বিস্ফোরণের দায় নিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। ইসলামিক স্টেটের নেতাদের বিরুদ্ধে অভিযান চালানোর জন্যও এ দিন নির্দেশ দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট। তিনি বলেছেন, ‘‘আমাদের বাহিনী সঠিক জায়গা এবং সঠিক সময়মতো এর জবাব দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kabul Airport Explosion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE