Advertisement
০৪ মার্চ ২০২৪
Prince Harry

ছেলের পর এ বার মেয়ে, ক্যালিফোর্নিয়ায় হ্যারি-মেগানের ঘরে এল ‘লিলি’

হ্যারি-মেগান জানিয়েছেন, শুক্রবার ক্যালিফোর্নিয়ার স্থানীয় সময় ১১টা ৪০ মিনিটে একটি ফুটফুটে মেয়ে হয়েছে তাঁদের।

হ্যারি ও মেগান

হ্যারি ও মেগান ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ২৩:১৭
Share: Save:

ফের মা হলেন ব্রিটেনের রাজকুমার হ্যারির স্ত্রী মেগান। এ বার কন্যাসন্তানের জন্ম দিলেন ডাচেস অব সাসেক্স। শুক্রবার সকালে আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তান জন্মেছে বলে একটি বিবৃতিতে জানান ব্রিটিশ রাজপরিবারের এই দম্পতি।

ডিউক এবং ডাচেস অব সাসেক্স হ্যারি-মেগান জানিয়েছেন, শুক্রবার স্থানীয় সময় ১১টা ৪০ মিনিটে একটি ফুটফুটে মেয়ে হয়েছে তাঁদের। মা এবং প্রায় সাড়ে ৩ কিলোগ্রাম ওজনের শিশু— দু’জনেই সুস্থ রয়েছেন বলেও জানিয়েছেন হ্যারি। ভক্তদের উদ্দেশে একটি বিবৃতিতে মেয়ের নামও খোলসা করেছেন দম্পতি। তাঁরা লিখেছেন, ‘৪ জুন ক্যালিফোর্নিয়ার সান্টা বারবারায় লিলিবেট ‘লিলি’ ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম হয়েছে’।

মেয়ের নাম এত বড় কেন? তা নিয়ে অনেকের কৌতূহলও মিটিয়েছেন হ্যারি-মেগান। ভক্তদের উদ্দেশে একটি ওয়েবসাইটে তাঁরা জানিয়েছেন, হ্যারির প্রমাতামহীর ডাকনামের মতোই মেয়েকে লিলি বলে ডাকা হবে। সেই সঙ্গে ওয়েলসের প্রয়াত রাজকুমারী তথা হ্যারির মা ডায়ানার নামও লিলির সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৯ মে হ্যারি-মেগানের বিয়ে হয়েছিল। পরের বছর ৬ মে তাঁদের প্রথম সন্তান আর্চির জন্ম হয়। ছেলের পর এ বার মেয়ে হওয়ায় স্বভাবতই উচ্ছ্বসিত হ্যারি-মেগান। তাঁরা লিখেছেন, ‘যেমনটা ভেবেছিলাম, আমাদের সন্তান সেই কল্পনারও অতীত। আপনাদের সকলের ভালবাসা এবং প্রার্থনার জন্য চিরকৃতজ্ঞ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE