×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রানি এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ

সংবাদসংস্থা
লন্ডন ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২১:৫৫
প্রিন্স ফিলিপ।

প্রিন্স ফিলিপ।

হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করতে হল ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপকে। মঙ্গলবার রাতেই অসুস্থ বোধ করেন ব্রিটেনের ডিউক অব এডিনবরা ফিলিপ। ৯৯ বছর বয়স হয়েছে তাঁর। যদিও বুধবার বাকিংহাম প্যালেস জানিয়েছে, চিকিৎসকের পরামর্শে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবেই ফিলিপকে হাসপাতালে রাখা হয়েছে।

মঙ্গলবার রাতে কিং সপ্তম এডওয়ার্ড হাসপাতালে ভর্তি করা হয় ফিলিপকে। আপাতত দিন কয়েক সেখানেই চিকিৎসকদের নজরদারিতে থাকবেন ফিলিপ। হাসপাতালে কিছু শারীরিক পরীক্ষানিরীক্ষাও করা হবে তাঁর। যদিও এই সবই রুটিন পরীক্ষা বলে জানিয়েছে বাকিংহাম প্যালেস।

২০১৭ সালে রানির স্বামী হিসাবে নিজের সমস্ত দায়িত্ব কর্তব্য থেকে অবসর নেন ফিলিপ। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়েই তিনি সরে দাঁড়ান। তার পর থেকে প্রকাশ্যে খুব কমই এসেছেন তিনি।

Advertisement

ইংল্যান্ডে করোনা ভাইরাসের কারণে লক ডাউন শুরু হওয়ার পর এলিজাবেথের সঙ্গে লন্ডনের উইন্ডসর কাসলে থাকছিলেন ফিলিপ। ব্রিটেনের প্রাক্তন নৌ বাহিনীর কর্তা ফিলিপ যৌবনে দারুণ পোলো খেলোয়াড় ছিলেন। বরাবরই সুস্বাস্থ্যের অধিকারী তিনি। তবে ইদানীং বয়সের কারণে মাঝে মধ্যেই তাঁর অসুস্থ হওয়ার খবর সামনে এসেছে।

Advertisement