Advertisement
০২ মে ২০২৪
London

Fire at Railtrack: গরমে পুড়ছে ব্রিটেন, আগুন ধরে যাচ্ছে রেললাইনে!

সম্প্রতি লন্ডনে একটি রেলসেতুর উপর রেললাইনে আগুন ধরে যাওয়ার দৃশ্য ভাইরাল হয়েছে। লন্ডন ভিক্টোরিয়া এবং ওয়ান্ডসওয়ার্থের মাঝে রয়েছে ওই রেলসেতু।

রেললাইনে আগুন ধরে যাওয়ার সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

রেললাইনে আগুন ধরে যাওয়ার সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১২:৫৩
Share: Save:

প্রচণ্ড গরমের সঙ্গে যুঝছে লন্ডন-সহ গোটা ব্রিটেন। তাপমাত্রা এতটাই বেড়েছে যে, রেললাইনের স্লিপারগুলিতে হঠাৎ হঠাৎ আগুন লেগে যাচ্ছে।

সম্প্রতি লন্ডনে একটি রেলসেতুর উপর রেললাইনে আগুন ধরে যাওয়ার দৃশ্য ভাইরাল হয়েছে। লন্ডন ভিক্টোরিয়া এবং ওয়ান্ডসওয়ার্থের মাঝে একটি রেলসেতু রয়েছে। সেই সেতুর উপরেই রেললাইনে আগুন ধরার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান স্থানীয়রা।

সেই খবর পৌঁছয় দক্ষিণ-পূর্ব রেলের ম্যানেজিং ডিরেক্টর স্টিভ হোয়াইট। তিনি তৎক্ষণাৎ লন্ডন দমকলকে খবর দেন। তারা পৌঁছে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

নেটওয়ার্ক রেল সাউথইস্ট রেললাইনে আগুন ধরার সেই ছবি শেয়ার করে জানিয়েছে যে, আগামী সপ্তাহে গরম আরও বাড়বে। ফলে রেললাইনে আগুন ধরে যাওয়ার বিষয়টি একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে। নেটওয়ার্ক রেল সাউথইস্ট আরও জানিয়েছে যে, স্লিপারের কাঠগুলি প্রচণ্ড শুকনো হয়ে যাওয়ায় দাবদাহে এমন কাণ্ড ঘটেছে। যদিও ঠিক কী কারণে রেললাইনে আগুন ধরে যাচ্ছে তা এখনও স্পষ্ট নয়।

তবে এ ধরনের ঘটনা যদি ঘটতে থাকে, রেললাইন বদলানোর চিন্তাভাবনা করতে হবে বলে জানিয়েছে নেটওয়ার্ক রেল সাউথইস্ট। বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী ব্রিটেনে তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। এই তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে সে দেশের আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

London Fire Rail tracks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE