Advertisement
২০ মে ২০২৪

মধুচন্দ্রিমায় ঘুমন্ত ডায়ানা

প্রমোদতরীতে ভেসে প্রিন্স চার্লসের সঙ্গে মধুচন্দ্রিমা কাটাতে গিয়ে নিজের ব্যক্তিগত সচিবকে একটা চিঠি লিখেছিলেন ব্রিটেনের যুবরানি ডায়ানা। তাতে তিনি লেখেন, ‘‘এই মধুচন্দ্রিমায় ঘুমিয়ে কাটানোর জন্য সুবর্ণ সুযোগ ছিল।’’

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ মার্চ ২০১৭ ০৩:০০
Share: Save:

প্রমোদতরীতে ভেসে প্রিন্স চার্লসের সঙ্গে মধুচন্দ্রিমা কাটাতে গিয়ে নিজের ব্যক্তিগত সচিবকে একটা চিঠি লিখেছিলেন ব্রিটেনের যুবরানি ডায়ানা। তাতে তিনি লেখেন, ‘‘এই মধুচন্দ্রিমায় ঘুমিয়ে কাটানোর জন্য সুবর্ণ সুযোগ ছিল।’’ সেটা ১৯৮১ সাল। চিঠিতে লেখা তারিখ ১৫ অগস্ট। এই চিঠি প্রকাশ্যে আসায় চার্লস-ডায়ানার সম্পর্ক নিয়ে আরও এক বার চর্চা শুরু হয়েছে। প্রথম থেকেই স্বামীর সঙ্গে ডায়ানার সম্পর্ক যে উষ্ণ ছিল না এই চিঠিই তার প্রমাণ দিচ্ছে বলে দাবি রাজপরিবার ঘনিষ্ঠদের। তিন দশকেরও বেশি সময় পেরিয়ে এ বার নিলামে উঠতে চলছে ব্যক্তিগত সচিব জেন পারসনকে লেখা যুবরানি ডায়ানায় সেই চিঠি-সহ আরও ২৫টি জিনিস। এপ্রিলেই গ্লস্টারশায়রে নিলামে উঠবে ওই চিঠি, যুবরানির বিয়ের তোড়ায় বাঁধা শুকনো ফুল, বড়দিনের কার্ড, রাজপরিবারের ছবিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diana, Princess of Wales Letter Honeymoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE