Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rare Cloud

Viral: ঠিক যেন ‘কটন ক্যান্ডি’! আকাশে অদ্ভুতদর্শন মেঘ দেখে বিমোহিত মানুষজন

প্রকৃতির এই অপরূপ দৃশ্য দেখে মুগ্ধ পরিবেশপ্রেমী থেকে আমজনতা। কেউ বলেছেন, ‘‘দেখে মনে হচ্ছে যেন অন্য কোনও গ্রহে চলে এসেছি!’’

অদ্ভুতদর্শন সেই মেঘ।

অদ্ভুতদর্শন সেই মেঘ।

সংবাদ সংস্থা
বুয়েনস আইরেস শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৬:২৩
Share: Save:

আকাশ দেখেলেই বোঝা যায় শরৎ এসেছে। নীল আকাশে ভেসে বেড়ায় পেঁজা তুলোর মতো মেঘ। আকাশের এই দৃশ্যকে শরৎকালের আগমন বলেই ধরা হয়। এমন দৃশ্য আমরা সকলেই দেখে অভ্যস্ত।

কিন্তু সম্প্রতি আর্জেন্টিনার আকাশে এক অদ্ভুতদর্শন মেঘের দেখা মেলায় নেটমাধ্যমে শোরগোল পড়ে গিয়েছে। সচরাচর এমন দৃশ্য দেখা যায়নি। বা মেঘের এমন রূপ হয়তো আগে কখনও দেখেননি সেখানকার বাসিন্দারা।

গত ১৩ নভেম্বর আর্জেন্টিনার কাসা গ্রান্দে করোডোবার আকাশে বড় বড় উলের গোলার মতো টুকরো টুকরো মেঘের দেখা মেলে। যেন বিশাল মাপের সেই মেঘের গোলা মাটিতে নেমে আসতে চাইছে! আবার প্রথম দর্শনেই মনে হতে পারে এটা কোনও ত্রিমাত্রিক ছবি। কেউ যেন তুলি বুলিয়ে আকাশের বুকে এঁকে দিয়েছে এই ত্রিমাত্রিক মেঘ।

প্রকৃতির এই অপরূপ দৃশ্য দেখে মুগ্ধ পরিবেশপ্রেমী থেকে আমজনতা। এই অদ্ভুত মেঘ দেখে কেউ বলেছেন, ‘‘দেখে মনে হচ্ছে যেন অন্য কোনও গ্রহে চলে এসেছি!’’ কেউ আবার এই মেঘকে মার্শমেলোর সঙ্গে তুলনা টেনেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rare Cloud Argentina Viral Picture
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE