Advertisement
১১ মে ২০২৪
Squid Game

Squid Game: ‘স্কুইড গেম’ সিরিজ বিক্রি করায় মৃত্যুদণ্ড! ছবি দেখায় যাবজ্জীবন জেল ছাত্রের

রেডিয়ো ফ্রি এশিয়া-র প্রতিবেদনে দাবি করা হয়েছে, এক ব্যক্তি চিন থেকে এই সিরিজের একটি কপি লুকিয়ে কিনে নিয়ে এসেছিলেন উত্তর কোরিয়ায়।

স্কুইড গেম। ফাইল চিত্র।

স্কুইড গেম। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৫:১৯
Share: Save:

স্কুইড গেম। নেটফ্লিক্স-এর এই সিরিজ নিয়ে সারা বিশ্ব যেখানে তোলপাড়, দর্শকরা যখন হামলে পড়ছে এই সিরিজ দেখার জন্য, ঠিক তখনই একটি মর্মান্তিক খবর এল উত্তর কোরিয়া থেকে। স্কুইড গেম সিরিজটি বিক্রি করার জন্য এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিল কিম জং উনের প্রশাসন। শুধু তাই নয়, যে ছাত্র সিরিজটি কিনেছিল তাকেও যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে বলে রেডিও ফ্রি এশিয়ার-র প্রতিবেদনে দাবি করা হয়েছে।

রেডিয়ো ফ্রি এশিয়া-র প্রতিবেদনে দাবি করা হয়েছে, এক ব্যক্তি চিন থেকে এই সিরিজের একটি কপি লুকিয়ে কিনে নিয়ে এসেছিলেন উত্তর কোরিয়ায়। তার পর সেটি পেনড্রাইভে নিয়ে বিক্রি করছিলেন। ওই ব্যক্তির কাছ থেকে এক ছাত্র-সহ সাত জন সেই ছবি কিনেছিলেন। বিষয়টি প্রকাশ্যে আসতেই পদক্ষেপ করে উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের প্রশাসন।

সংবাদ সংস্থা সূত্রের খবর, ওই ব্যক্তিকে মৃত্যুদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। ফায়ারিং স্কোয়াডে দাঁড় করিয়ে গুলি করার নিদান দেওয়া হয়েছে। বাকি এক ছাত্রকে যাবজ্জীবন এবং পাঁচ জনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ওই ছাত্ররা যে স্কুলে পড়ে সেই স্কুলের শিক্ষক এবং প্রশাসককে বহিষ্কার করার পাশাপাশি শাস্তি হিসেবে খনিতে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

জানা গিয়েছে, উচ্চ বিদ্যালয়ের এক ছাত্র গোপনে স্কুইড গেম সিরিজটি এক ব্যক্তির কাছ থেকে কিনে দেখেছিল। ভাল লাগায় সে স্কুলের আরও কয়েক জন বন্ধুকে বিষয়টি বলে। তারাও স্কুইড গেম দেখে। কিন্তু বিষয়টি প্রকাশ্যে চলে আসে কোনও ভাবে। তার পরই এই ছাত্রদের বিরুদ্ধে পদক্ষেপ করে প্রশাসন।

নেটফ্লিক্স-এর সবচেয়ে জনপ্রিয় এবং বড় সিরিজ স্কুইড গেম। গত ১৭ সেপ্টেম্বর সিরিজটি মুক্তি পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Squid Game North Korea Death Penalty Netflix
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE