Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Rishi Sunak

‘ছোট্ট’ ১০ নম্বরেই থাকবেন সুনকেরা

স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রেভারম্যানের পুনর্বহাল নিয়ে আজ নিজের দলেরই কয়েক জন এমপিরতোপের মুখে পড়েন ঋষি। কালই ঋষি দাবি করেছিলেন, তথ্য ফাঁসের জন্য সুয়েলা অনুতপ্ত।

সপরিবারে ঋষি সুনক।

সপরিবারে ঋষি সুনক। — ফাইল চিত্র।

শ্রাবণী বসু
লন্ডন শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ০৭:৩০
Share: Save:

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের দোতলার ‘ছোট্ট’ ফ্ল্যাটেই থাকবে সুনক পরিবার।

Advertisement

প্রধানমন্ত্রী হওয়ার আগে থেকেই ঋষি সুনকের বিলাসবহুল জীবনযাপন নিয়ে চর্চা চলছে। কেনসিংটনে তাঁদের প্রাসাদোপম বাড়ি রয়েছে। জল্পনা চলছিল, প্রধানমন্ত্রী হওয়ার পরেও কি সেখানেই থেকে যাবেন ঋষিরা? তবে আজ প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানানো হয়েছে, ১০ নম্বরের ফ্ল্যাটেই ‘ফেরার’ সিদ্ধান্ত নিয়েছেন ঋষিরা।

১০ নম্বর ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর দফতর। সাধারণত, তার উপরের তলার ফ্ল্যাটটিতে সপরিবার থাকেন প্রধানমন্ত্রী। কিন্তু গত বছর তৎকালীন প্রধানমন্ত্রী বরিস জনসন তাঁর স্ত্রীকে নিয়ে পাশের বাড়ি, ১১ নম্বর ডাউনিং স্ট্রিটে থাকতেন। কারণ সেই বাড়িটি ১০ নম্বরের থেকে বড়। এ দিকে, ১১, ডাউনিং স্ট্রিট ব্রিটিশ অর্থমন্ত্রীর বাসভবন। কিন্তু প্রধানমন্ত্রী সেখানে থাকার সিদ্ধান্ত নেওয়ায় ১০ নম্বরে থাকতে শুরু করেন সুনকেরা। গত জুলাই পর্যন্ত তাই ১০, ডাউনি‌ং স্ট্রিটেই স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে থাকতেন ঋষি। এ বার তাঁরা সেই ‘পুরনো’ জায়গাতেই ফিরে যেতে চান, জানিয়েছে পরিবারের ঘনিষ্ঠ সূত্র।

এ দিকে, স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রেভারম্যানের পুনর্বহাল নিয়ে আজ নিজের দলেরই কয়েক জন এমপিরতোপের মুখে পড়েন ঋষি। কালই ঋষি দাবি করেছিলেন, তথ্য ফাঁসের জন্য সুয়েলা অনুতপ্ত। তাই সুয়েলাকে দ্বিতীয় বার সুযোগ দিতে চান তিনি। কিন্তু টোরি নেতাদের দাবি, সুয়েলার ভুল ‘ক্ষমার অযোগ্য’। তাঁকে ফিরিয়েএনে ভুল করছেন সুনক-ই। ভারতীয়েরাভিসার অপব্যবহার করে, এই মন্তব্য করেও বিতর্কে জড়িয়েছিলেন সুয়েলা। এখন রবার্ট জেনরিককে অভিবাসন মন্ত্রকের দায়িত্ব দিয়েছেন সুনক। এ বার নানা বিষয় নিয়ে সুয়েলা-রবার্টের দ্বন্দ্ব প্রকট হয়ে উঠবে, আশঙ্কা সুনক ক্যাবিনেটের একাংশেরই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.