Advertisement
০৫ মে ২০২৪
Rishi Sunak

রাখলেন না বরিসের অনুরোধ, ব্রিটেনের অর্থনীতির হাল ধরতে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে সুনকও

টুইটে সুনক লেখেন, “ব্রিটেন বর্তমানে গভীর অর্থনৈতিক সঙ্কটে ভুগছে।” দেশের অর্থনীতিকে বাঁচাতেই আরও এক বারের জন্য তিনি দেশের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতে চলেছেন বলে জানিয়েছেন।

ঋষি সুনক এবং বরিস জনসন।

ঋষি সুনক এবং বরিস জনসন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৭:৪১
Share: Save:

ব্রিটেনের শাসক দল কনজ়ারভেটিভ পার্টির ভাবমূর্তি রক্ষার স্বার্থে ঋষি সুনককে প্রধানমন্ত্রী পদে না লড়ার অনুরোধ জানিয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী বরিস জনসন। কিন্তু যাঁর মন্ত্রিসভায় অর্থমন্ত্রকের দায়িত্বভার সামলেছেন, সে-ই জনসনের অনুরোধ কার্যত উপেক্ষা করেই দেশের নতুন প্রধানমন্ত্রী হওয়ার লড়াইয়ে নাম লেখালেন সুনক। রবিবার একটি টুইট করে তিনি এ কথা জানিয়েছেন।

টুইটে তিনি লেখেন, “ব্রিটেন মহান দেশ হলেও বর্তমানে গভীর অর্থনৈতিক সঙ্কটে ভুগছে।” দেশের অর্থনীতিকে বাঁচাতেই তিনি আরও এক বারের জন্য দেশের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতে চলেছেন বলে জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী হয়ে তাঁর করণীয় কী তা-ও স্পষ্ট করে দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত এই কনজ়ারভেটিভ রাজনীতিক। সুনকের কথায়, “আমি দেশের অর্থনৈতিক সমস্যাগুলো সমাধান করতে চাই। দলকে একত্রিত করে দেশকে সুশাসন উপহার দিতে চাই।”

সুনকের দাবি, কনজ়ারভেটিভ পার্টির ১০০ জনেরও বেশি সাংসদের সমর্থন তাঁর সঙ্গে রয়েছে। জনসন শিবিরের দাবি, তাঁর পিছনেও ১০০ জন সাংসদ রয়েছেন। নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে না পারার দায় নিয়ে কিছু দিন আগেই দেশের ইস্তফা দিয়েছেন দেশের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী লিজ ট্রাস। ফলে তিন মাসের মধ্যেই আরও এক বার দল এবং সরকারের নয়া প্রধানকে নির্বাচন করতে হবে কনজারভেটিভ পার্টিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishi Sunak Boris Johnson Britain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE