Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Donald Trump

আমাকে আবার নামতে হবে! ২০২৪-এ প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ইচ্ছেপ্রকাশ ট্রাম্পের

এর আগেও ট্রাম্প একাধিক বার পরবর্তী প্রেসিডেন্ট ভোটে লড়ার কথা আকারে ইঙ্গিতে বুঝিয়েছেন, কিন্তু শনিবার যে ভাবে স্পষ্টই তিনি এ কথা জানিয়ে দিলেন, তা এই প্রথম।

পরবর্তী প্রেসিডেন্ট ভোটে লড়বেন ট্রাম্প।

পরবর্তী প্রেসিডেন্ট ভোটে লড়বেন ট্রাম্প। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
টেক্সাস (আমেরিকা) শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৬:৫৭
Share: Save:

তিনি আবার ফিরতে তৈরি। শনিবার টেক্সাসে ভিড়ে ঠাসা সভায় দাড়িয়ে তেমনই ইঙ্গিত দিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানালেন, দেশকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে ২০২৪-এ আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে আবার নামবেন তিনি।

শনিবার, টেক্সাসে রিপাবলিকান ট্রাম্পের সভায় ভিড় হয়েছিল চোখে পড়ার মতো। লোকে ঠাসা সেই জনসভায় দাঁড়িয়ে ট্রাম্প যা বললেন, তাতে উদ্বেলিত তাঁর সমর্থকরা। বাইডেনের পূর্বসূরি বললেন, ‘‘আমি দু’বার লড়েছি, দু’বারই জিতেছি। বরং, প্রথম বারের চেয়ে দ্বিতীয় বার আরও ভাল ফল করে জিতেছি। ২০১৬-এর চেয়ে ২০২০-তে কয়েক লক্ষ অতিরিক্ত ভোট পেয়েছি। যা এ যাবৎ কোনও প্রেসিডেন্ট পাননি। এখন, আমাদের দেশকে সফল, নিরাপদ এবং বৈভবপূর্ণ করে তোলার লক্ষ্যে পৌঁছতে আমাকে আবার একই জিনিস করতে হবে।’’

ট্রাম্প বলেন, ‘‘কিন্তু প্রথমে, এই নভেম্বরে রিপাবলিকান পার্টিকে ঐতিহাসিক জয় এনে দিতে হবে। কিন্তু আমার সহ নাগরিকরা মনে রাখবেন, কাঁধে কাঁধ মিলিয়ে এই অতুলনীয় যাত্রার কেবল শুরু হয়েছে, অনেক পথ এখনও পাড়ি দেওয়া বাকি।’’ ট্রাম্পের এই বক্তব্যের পরই উল্লাসে ফেটে পড়ে জনতা।

৭৬ বছর বয়সী রিপাবলিকান নেতা এখনও ২০২০-এর নির্বাচনে নিজের হার মেনে নেননি। যদিও তাঁর প্রতিদ্বন্দ্বী জো বাইডেন দিব্যি প্রেসিডেন্টের কাজ চালিয়ে যাচ্ছেন। এর আগেও ট্রাম্প একাধিক বার পরবর্তী প্রেসিডেন্ট ভোটে লড়ার কথা আকারে ইঙ্গিতে বুঝিয়েছেন, কিন্তু শনিবার যে ভাবে স্পষ্টই তিনি জানিয়ে দিলেন, তা এই প্রথম।

প্রসঙ্গত, ক্যাপিটল হিল হিংসার ঘটনায় তাঁর যোগ রয়েছে এই অভিযোগে সম্প্রতি ট্রাম্পকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আমেরিকার হাউস সিলেক্ট কমিটি। তাঁকে এই সংক্রান্ত নথি নিয়ে ২০২১-এর ৬ জানুয়ারি আমেরিকার ক্যাপিটল হিলের তদন্তে হাজিরা দিতে হবে।

এই প্রেক্ষিতেই টেক্সাসের সভায় ট্রাম্পের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করার স্পষ্ট বার্তাকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Donald Trump america US President
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE