Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Russia-Ukraine War

পুতিনকে ‘খুনের চেষ্টা’! ক্রেমলিন লক্ষ্য করে জোড়া ড্রোন হানা, মস্কোর আঙুল জ়েলেনস্কির দিকেই

সমাজমাধ্যমে ড্রোন হামলার একাধিক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, ক্রেমলিনের উপর আছড়ে পড়ছে দু’টি ড্রোন। আগুনের ঝলকানি মিলিয়ে যাওয়ার পর কালো ধোঁয়ায় ঢেকে যাচ্ছে চারপাশ।

Russia alleges Ukraine attempted to assassinate Vladimir Putin

পুতিনকে লক্ষ্য করে ড্রোন হামলা ক্রেমলিনে, দাবি রাশিয়ার। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৮:৩৩
Share: Save:

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে লক্ষ্য করে ড্রোন হামলা হয়েছে বলে জানাল রাশিয়া। তবে একই সঙ্গে রুশ প্রশাসন জানিয়েছেন, সুস্থ রয়েছেন প্রেসিডেন্ট। তাঁর কোনও ক্ষতি হয়নি। ইউক্রেনের সঙ্গে যুদ্ধের আবহে ভলোদিমির জেলেনস্কির দেশই এই হামলার নেপথ্যে রয়েছে বলে দাবি করেছে রাশিয়া। যদিও ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক এই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

বুধবার ক্রেমলিনের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, দু’টি মানববিহীন ড্রোন রুশ প্রেসিডেন্টের সরকারি বাসভবন ক্রেমলিনকে লক্ষ্য করে সেখানে এসে ধাক্কা মারে। পরে ওই ড্রোন দু’টিকে নিষ্ক্রিয় করা হয়েছে। মস্কোর মেয়র জানিয়েছেন, রুশ রাজধানীর উপর দিয়ে কোনও বিমান কিংবা ড্রোনকে উড়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

বুধবার রুশ সমাজমাধ্যমে ড্রোন হামলার একাধিক ভিডিয়ো ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যাচ্ছে ক্রেমলিনের উপর আছড়ে পড়ছে দু’টি ড্রোন। আগুনের ঝলকানি মিলিয়ে যাওয়ার পর কালো ধোঁয়ায় ঢেকে যাচ্ছে চারপাশ। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। রাশিয়ার তরফে বলা হচ্ছে, পুতিনকে হত্যা করতেই পরিকল্পিত ভাবে এই হামলা চালিয়েছে ইউক্রেন। এমনকি ‘সঠিক সময়ে প্রত্যাঘাত’ করা হবে বলেও ইউক্রেনকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে ক্রেমলিনের তরফে। এই ঘটনার পর রুশ-ইউক্রেন যুদ্ধের তীব্রতার মাত্রা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE