Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
isis

IS Terrorist: আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে ভারতীয় নেতাকে হত্যার ছক, রাশিয়ায় আটক আইএস জঙ্গি

আটক ব্যক্তি মধ্য এশিয়ার বাসিন্দা বলে দাবি করেছে রাশিয়ার নিরাপত্তা সংস্থাটি। আইএস-এর সর্বোচ্চ নেতার কাছে আনুগত্যের শপথ নিয়েছিল সে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
রাশিয়া শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৫:০৫
Share: Save:

ভারতে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে শাসক শিবিরের কোনও জনপ্রতিনিধিকে হত্যার ছক কষেছিল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস)-এর সঙ্গে যুক্ত এক ব্যক্তি। তবে পরিকল্পনা কার্যকর করার আগেই রাশিয়ায় ধরা পড়ল সে। সে দেশের প্রধান নিরাপত্তা সংস্থা ফেডেরাল সিকিউরিটি সার্ভিস তাকে গ্রেফতার করেছে বলে দাবি ওই সংস্থার।

Advertisement

একটি বিজ্ঞপ্তি দিয়ে রাশিয়ার ওই নিরাপত্তা সংস্থা জানায়, রাশিয়ায় ইসলামিক স্টেটসের এক সদস্যকে প্রথমে শনাক্ত এবং পরে আটক করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তদন্তের পর তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে যে, ওই ব্যক্তি ভারতে গিয়ে আত্মঘাতী বিস্ফোরণের ছক কষেছিল। ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয় যে, আইএস-এর সর্বোচ্চ নেতার কাছে গিয়ে জঙ্গি সংগঠনটির প্রতি সর্বদা অনুগত থাকার শপথ নিয়েছিল ওই ব্যক্তি।

আইএস-এর তরফে তাঁকে প্রয়োজনীয় নথি নিয়ে দ্রুত রাশিয়া ছেড়ে ভারতে পৌঁছনোর নির্দেশ দেওয়া হয়। আটক ব্যক্তি আদতে মধ্য এশিয়ার একটি দেশের বাসিন্দা বলে দাবি করা হয়েছে নিরাপত্তা সংস্থাটির সূত্রে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.