Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Russia

Russia-Ukraine War: ‘আমাকে যেতে দিন’, যুদ্ধে গিয়ে খোঁজ নেই রুশ সেনার, সমরাঙ্গনে যেতে চান অসহায় মা

ইরিনা বলেন, ‘‘আমাকে ইউক্রেনে যেতে দেওয়া হোক। আমি সমস্ত ক্যাম্প খুঁজে দেখতে চাই। আমার ছেলেকে দেখতে পেলে আমি শান্ত হব।’’

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৭:৪৯
Share: Save:

ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করার পর কেটে গিয়েছে পাঁচ মাস। কিন্তু ঘর ছেড়ে দেশের ডাকে যুদ্ধে যাওয়া সেনা কেমন আছে? কোনও খবর পাচ্ছেন না তাঁদের মা, স্ত্রীরা। সরকারের তরফেও জানানো হচ্ছে না, বাড়ির ছেলেটি কেমন আছে, খবর নেই অন্য কোনও সূত্র থেকেই। স্বভাবতই চরম উৎকণ্ঠায় দিন কাটছে রাশিয়ার মহিলাদের।

ইরিনা চিস্তিয়াকোভার ১৯ বছরের ছেলে কিরিল গিয়েছে দেশের হয়ে যুদ্ধ করতে। কিন্তু তাঁর কোনও খোঁজ নেই। শেষ বার শুনতে পেয়েছিলেন, কিরিল ইউক্রেনের দিকে যাত্রা শুরু করেছে, কিন্তু আর কিছুই জানতে পারেননি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, কিরিলের ব্যাপারে নির্দিষ্ট করে কোনও তথ্য তাদের হাতেও নেই। এমনকি তালিকাতেই কিরিলের নাম নেই। মায়ের চিন্তা, ছেলেকে কি তাহলে যুদ্ধবন্দি করা হল? চরম উৎকণ্ঠায় দিন আর কাটতে চায় না ইরিনার। ছেলের জন্য মরিয়া হয়ে তিনি এখন বলছেন, ‘‘আমাকে ইউক্রেনে যেতে দেওয়া হোক। আমি সমস্ত ক্যাম্প খুঁজে দেখতে চাই। আমার ছেলেকে দেখতে পেলেই একমাত্র আমি শান্ত হব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Russia Ukraine War Moscow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE