Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Russia-Ukraine War

একের পর এক ড্রোনের হামলায় ইউক্রেনের মনোবল ভাঙতে চাইছেন পুতিন: জ়েলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট জ়েলেনস্কির দাবি, তিনি গোয়েন্দা সূত্রে খবর পেয়েছেন যে, কিভের উপর খুব শীঘ্রই ইরানের তৈরি ‘শাহেদ ড্রোন’-এর হামলা চালাতে চলেছে রাশিয়ার সামরিক বাহিনী।

বিগত কয়েক দিনে ইউক্রেনের রাজধানী কিভের উপর রাশিয়ার ড্রোন হামলা বেড়েছে।

বিগত কয়েক দিনে ইউক্রেনের রাজধানী কিভের উপর রাশিয়ার ড্রোন হামলা বেড়েছে। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১০:০৭
Share: Save:

নতুন বছরে পা রাখতে না রাখতেই ইউক্রেনের উপর আরও আগ্রাসী হয়ে উঠেছে রাশিয়া। চলছে একের পর এক ড্রোনের হামলা। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কির দাবি, ইউক্রেনের মনোবল ভেঙে ফেলার চেষ্টা করছেন রাশিয়ার একনায়ক ভ্লাদিমির পুতিন। আর সেই জন্যই কিভের বুকে ক্রমাগত ড্রোন হামলা চালানোর পরিকল্পনা করছে রাশিয়া।

জ়েলেনস্কির দাবি, তিনি গোয়েন্দা সূত্রে খবর পেয়েছেন যে, কিভের উপর খুব শীঘ্রই ইরানের তৈরি শাহেদ ড্রোনের হামলা চালাতে চলেছে রাশিয়ার সামরিক বাহিনী।

একই ড্রোনের হামলা চালিয়ে ইউক্রেনের ডনবাস অঞ্চলে শতাধিক রুশ সেনাকে খতম করা হয়েছিল। তাই এখন রাশিয়াও একই ড্রোনের হামলা চালানোর কথা ভাবছে বলে দাবি জ়েলেনস্কির।

সোমবার রাতে কিভে জ়েলেনস্কি বলেন, ‘‘রাশিয়া একের পর এক ড্রোন হামলা চালিয়ে ইউক্রেনকে বিধ্বস্ত করার পরিকল্পনা করেছে। আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে আমরা যেন হার না মানি। মনোবল না কমে। এবং আমরা এর জন্য সব কিছু করব। ইউক্রেনের বায়ু সেনাকেও এখন বিশেষ ভাবে মনযোগী হওয়া উচিত।’’

প্রসঙ্গত, বিগত কয়েক দিনে ইউক্রেনের রাজধানী কিভের উপর রাশিয়ার ড্রোন হামলা বেড়েছে। গত তিন রাত ধরে ইউক্রেনের গুরুত্বপূর্ণ শহর এবং বিদ্যুৎ কেন্দ্রগুলিতে ক্ষেপণাস্ত্রের আক্রমণ বাড়াতে শুরু করেছে পুতিন বাহিনী।

জ়েলেনস্কির দাবি, ইউক্রেনের বায়ুসেনা এই বছরের শুরুর দিনে রাশিয়ার ছোড়া ৮০টিরও ড্রোন ধ্বংস করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE