Advertisement
১৯ জুলাই ২০২৪
Russia-Ukraine Conflict

ড্রোনের উপর ‘শুভ নববর্ষ’ লিখে কিভে হামলা রাশিয়া সেনার! ‘অসুস্থ’ মানসিকতা, দাবি কিভবাসীর

সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এর প্রতিবেন অনুযায়ী, নতুন বছর পা দিতেই ইউক্রেনের উপর মরিয়া হয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে পুতিন বাহিনী।

নতুন বছর পা দিতেই ইউক্রেনের উপর মরিয়া হয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে পুতিন বাহিনী।

নতুন বছর পা দিতেই ইউক্রেনের উপর মরিয়া হয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে পুতিন বাহিনী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৫:৪২
Share: Save:

নতুন বছরে কামিকাজে ড্রোনের উপর ‘শুভ নববর্ষ’ লিখে সেই ড্রোন দিয়ে ইউক্রেনের রাজধানী কিভের উপর হামলা চালালো রুশ সেনারা। সাধারণ নাগরিকদের উদ্দেশ্যে উড়ে আসা ওই ড্রোন কিভের মাটি স্পর্শ করতেই বিষয়টি প্রকাশ্যে আসে। রুশ সেনাদের এই কর্মকাণ্ডকে ‘অসুস্থ’ মানসিকতার পরিচয় বলেও দাবি করেছেন কিভের সাধারণ মানুষ।

সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এর প্রতিবেন অনুযায়ী, নতুন বছর পা দিতেই ইউক্রেনের উপর মরিয়া হয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে পুতিন বাহিনী।

কিভের পুলিশ প্রধান আন্দ্রি নেবিটোভ টেলিগ্রামে একটি ছবি শেয়ার করেছেন, যেখানে কিভে আঘাত হানা একটি ড্রোনের ধ্বংসাবশেষের উপর রুশ ভাষায় ‘শুভ নববর্ষ’ লেখা রয়েছে।

নেবিটোভ বলেন, ‘‘একটি খেলার মাঠে এই ড্রোন হামলা চালানো হয়। এই মাঠে শিশুরা খেলা করে।’’ ইউক্রেনের থাকা আমেরিকার রাষ্ট্রদূত ব্রিজেট ব্রিঙ্ক বলেন, নতুন বছরের প্রথমে কিভের উপর এই ক্ষেপণাস্ত্রের হামলা প্রমাণ করে রাশিয়া ‘কাপুরুষ’।

তিনি টুইটারে লিখেছেন, ‘‘পুতিন এখনও বুঝতে পারছেন না যে ইউক্রেনীয়রা লোহার তৈরি।’’

গত রাতে, ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জ়েলেনস্কি একটি ভিডিয়ো প্রকাশ করে বলেন, "রাশিয়ার একনায়ক ভ্লাদিমির পুতিন, ‘সেনাবাহিনী, মিসাইল এবং বাসভবনের দেওয়ালের পিছনে লুকিয়ে হামলা চালাচ্ছেন।’’

তিনি আরও যোগ করেন, ‘‘বিশ্বের কেউ রাশিয়াকে হামলা চালানোর জন্য ক্ষমা করবে না। ইউক্রেনও করবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE