Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Russian Army

Russia-Ukraine War: বাড়িতেই আছড়ে পড়ল রুশ রকেট! প্রাণ হারালেন ইউক্রেনীয় অভিনেত্রী ওকসানা শভেটস

শিল্পীদের জন্য ইউক্রেনের সর্বোচ্চ সম্মান ‘ওনার্ড আর্টিস্ট অব ইউক্রেন’ কিছু দিন আগে পেয়েছিলেন। এ বার যুদ্ধের বলি তিনি।

শিল্পীর এমন মৃত্যুতে শোকস্তব্ধ ইউক্রেনের শিল্পী মহল।

শিল্পীর এমন মৃত্যুতে শোকস্তব্ধ ইউক্রেনের শিল্পী মহল। ছবি- সংগৃহিত

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১১:৩৩
Share: Save:

কিভের একটি নাগরিক আবাসনে রুশ রকেট হানায় নিহত হলেন ইউক্রেনের জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেটস। শুক্রবার অভিনেত্রীর দল ‘ইয়ং থিয়েটার’ একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, কিভের একটি আবাসিক ভবনে রাশিয়ার রকেট হানায় নিহত হয়েছেন ইউক্রেনীয় শিল্পী ওকসানা শভেটস।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওকসানার বয়স হয়েছিল ৬৭ বছর। কিছু দিন আগে শিল্পীদের জন্য ইউক্রেনের সর্বোচ্চ সম্মান ‘ওনার্ড আর্টিস্ট অব ইউক্রেন’পেয়েছিলেন তিনি।

উল্লেখ্য, ইউক্রেন প্রশাসন অভিযোগ করে আসছে, এ বার আর সেনা নয়, ইচ্ছাকৃত এবং উদ্দেশ্যপ্রণোদিত ভাবে দেশের নাগরিকদের উপর হামলা করছে পুতিন-সেনা। এর আগেও কিভ-সহ ইউক্রেনের একাধিক শহরে দোকান-বাজার, বাড়ি, স্কুল ও হাসপাতালের উপর রুশ ক্ষেপণাস্ত্র হানার অভিযোগ উঠেছে। তাতে প্রাণ-ও হারিয়েছেন সাধারণ মানুষ।

যদিও রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের দাবি, শুধুমাত্র ইউক্রেনের সেনা ছাউনিকে লক্ষ্য করেই বিশেষ অভিযান চালাচ্ছে তারা। অন্য দিকে, মানবাধিকার বিষয়ক রাষ্ট্রপুঞ্জের হাই কমিশনের অফিসের তরফে জানানো হয়েছে, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ শুরুর পর এ পর্যন্ত ৬০০ সাধারণ মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন এক হাজারের বেশি মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE