Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Russia

Russia-Ukraine War: অস্ত্রের ভাঁড়ার শেষ হয়ে আসছে রাশিয়ার, দাবি করল ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রক

বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির অনুগত বাহিনীর প্রত্যাঘাতে রুশ সেনার সরবরাহ লাইন গুরুতর ভাবে ক্ষতিগ্রস্ত।

যুদ্ধের ২৩তম দিনেও রুশ বাহিনীর নাগালের বাইরে কিভ।

যুদ্ধের ২৩তম দিনেও রুশ বাহিনীর নাগালের বাইরে কিভ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১০:৩৪
Share: Save:

যুদ্ধের তিন সপ্তাহ পেরিয়ে গেলেও রাজধানী কিভ-সহ ইউক্রনের বিস্তীর্ণ এলাকা রুশ সেনার নাগালের বাইরে। গতিপ্রকৃতি বলছে, ইউক্রেন ফৌজের মরণপণ প্রতিরোধের কারমে এখনও ভ্লাদিমির পুতিন বাহিনীর চূড়ান্ত জয়ের ইঙ্গিত নেই। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার, যুদ্ধের ২২তম দিনে ব্রিটিশ প্রতিরক্ষা দফতর জানিয়েছে, এই প্রবণতা অব্যাহত থাকলে শীঘ্রই অস্ত্র, রসদ এবং পরিকাঠামোগত সমস্যায় পড়বে রুশ সেনা।

Advertisement

ওই বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির অনুগত বাহিনীর প্রত্যাঘাতে রুশ সেনার সরবরাহ লাইন গুরুতর ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অস্ত্র এবং সামরিক সরঞ্জামের পাশাপাশি জ্বালানি এমনকি, খাদ্যের জোগানও অপ্রতুল হয়ে পড়েছে। এমন চলতে থাকলে শীঘ্রই মস্কোর হামলাকারী বাহিনীর সঙ্কটে পড়তে পারে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে ওই বিবৃতিতে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৫ মার্চ), যুদ্ধের ১৯তন দিনে আমেরিকা সেনার অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল বেন হজেস জানিয়েছিলেন, কিভ-সহ গোটা ইউক্রেন দখলের চূড়ান্ত লক্ষ্যে পৌঁছতে রাশিয়ার সময় লাগবে কম করে আরও ১০ দিন। কিন্তু সেখানে পৌঁছনোর আগে রুশ সেনার গোলাবারুদ এবং লোকবলের ঘাটতি দেখা দেবে!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.