Advertisement
২৫ এপ্রিল ২০২৪
G20 Summit 2023

ভারতের প্রশংসায় রাশিয়া

একটি সরকারি বিবৃতিতে সে দেশের পক্ষ থেকে বলা হয়েছে, সমস্ত দেশের অবস্থান এবং রাজনৈতিক স্বার্থের কথা মাথায় রেখে যথেষ্ট ভাল ভাবে সভাপতিত্ব করছে ভারত।

A Photograph of Russian Foreign Minister Sergey Lavrov with Indian Foreign Minister S. Jaishankar

ভারতের প্রশংসায় সরব হতে দেখা গেল রাশিয়ার বিদেশ মন্ত্রককে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:০৪
Share: Save:

জি২০ গোষ্ঠীভুক্ত রাষ্ট্রগুলির অর্থমন্ত্রী এবং সেন্ট্রাল ব্যাঙ্কের গভর্নরদের বৈঠকের পর পশ্চিমের নিন্দায় মুখর হয়েছে মস্কো। পাশাপাশি কিছুটা প্রত্যাশিত ভাবে ভারতের প্রশংসায় সরব হতে দেখা গেল রাশিয়ার বিদেশ মন্ত্রককে। একটি সরকারি বিবৃতিতে সে দেশের পক্ষ থেকে বলা হয়েছে, সমস্ত দেশের অবস্থান এবং রাজনৈতিক স্বার্থের কথা মাথায় রেখে যথেষ্ট ভাল ভাবে সভাপতিত্ব করছে ভারত। এই প্রসঙ্গে ব্রিকস-এর (ব্রাজিল, রাশিয়া, চিন, ভারত, দক্ষিণ আফ্রিকা) প্রসঙ্গ তুলে ভারতকে নিজেদের সঙ্গে এক বন্ধনীতে রাখার বার্তাও দিয়েছে রাশিয়া।

বিবৃতিটিতে বলা হয়েছে, ‘ভারতের সভাপতিত্বের গঠনমূলক দিকটি আমরা নজর করেছি। সমস্ত দেশের রাজনৈতিক স্বার্থ ও অবস্থানের প্রতি তারা সুবিবেচনা করে এগোচ্ছে। আন্তর্জাতিক অর্থব্যবস্থা এবং স্থায়ী উন্নয়নের ক্ষেত্রে যে চ্যালেঞ্জ তৈরি হয়েছে— তার মোকাবিলা করতে ভারতের এই ভারসাম্যমূলক নীতি খুবই ভাল ভিত গড়তে পারবে বলে আমরা মনে করছি। এ ব্যাপারে ব্রিকস-ভুক্ত রাষ্ট্রগুলি এবং আমাদের অংশীদার উন্নয়নশীল দেশগুলি এর আগেও তাৎপর্যপূর্ণ অবদান রেখেছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

G20 Summit 2023 Russia India Sergey Lavrov
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE