Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Russian Plane in Frozen River

বরফজমা নদীর মাঝে ভুল করে বিমান নামালেন পাইলট! কী পরিণতি? প্রকাশ্যে ভিডিয়ো

রাশিয়ার পূর্ব প্রান্তে সাইবেরিয়ায় বরফে ঢেকে থাকা একটি নদীর উপর ভুল করে বিমান নামিয়েছেন পাইলট। এর ফলে যাত্রীরা ব্যাপক সমস্যায় পড়েন।

Russian plane landed on frozen river in Siberia by mistake

বরফে আটকে বিমান। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ১০:৪০
Share: Save:

ধু ধু করছে বরফ। চারদিক ধবধবে সাদা। গোটা এলাকাটাই যেন তীব্র ঠান্ডায় জমে গিয়েছে। সেই বরফের মাঝে দাঁড়িয়ে আছে একটি বিশাল বিমান। সমাজমাধ্যমে সেই ছবি এবং ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। যদিও তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

রাশিয়ার পোলার এয়ারলাইন্সের একটি বিমান সাইবেরিয়ার বরফের মাঝে নামানো হয়েছিল। ভুল করে সেখানে বিমান নামিয়ে ফেলেছিলেন পাইলট। জানা যায়, ছবিতে যে বিস্তীর্ণ বরফের চাদরের উপর বিমানটিকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে, সেটি আসলে নদী। রাশিয়ার একেবারে পূর্ব প্রান্তে পূর্ব সাইবেরিয়ার কোলিমা নদীতে বিমানটি নামিয়েছিলেন চালক।

ভিডিয়োতে দেখা গিয়েছে, বরফের বিস্তীর্ণ প্রান্তরের মাঝে একটি সাদা বিমান দাঁড়িয়ে আছে। তার চাকাগুলি আটকে গিয়েছে বরফে। বিমানের সামনে কয়েক জনকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। তাঁদের পোশাক থেকে স্পষ্ট যে, তাঁরা বিমানসংস্থার সঙ্গেই যুক্ত।

নদীর উপর বিমান নামানোর ফলে বড়সড় বিপদ ঘটতে পারত। বরফ কোনও ভাবে গলে গেলে আর বিমানটিকে আকাশে ওড়ানো সম্ভব হত না। ওই বিমানে ৩০ জন যাত্রী এবং কয়েক জন বিমানকর্মী ছিলেন। কারও কোনও ক্ষতি হয়নি। বেশ কিছু ক্ষণ বরফের মাঝেই দাঁড়িয়ে ছিল বিমানটি। পরে তা সরিয়ে নিয়ে যাওয়া হয়। কী ভাবে এই ঘটনা ঘটল, বিমান সংস্থার তরফে সে বিষয়ে অভ্যন্তরীণ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

plane flight Russia Siberia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE