Advertisement
০৬ মে ২০২৪
PM Modi in Ayodhya

অযোধ্যায় বিমানবন্দর এবং রেলস্টেশন উদ্বোধনের আগের রাতে বার্তা মোদীর, নতুন পোস্টে কী লিখলেন?

অযোধ্যায় শনিবার সকালে বিমানবন্দর এবং রেলস্টেশন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগের রাতে এক্স হ্যান্ডেলে পোস্ট করে বার্তা দিয়েছেন তিনি।

Prime Minister Narendra Modi’s message ahead of Ayodhya visit on Saturday

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ০৯:৫১
Share: Save:

শনিবার অযোধ্যায় রেলস্টেশন এবং বিমানবন্দর উদ্বোধন করতে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগের রাতে নতুন পোস্ট করেছেন তিনি। অযোধ্যার কর্মসূচি নিয়ে বার্তা দিয়েছেন।

শুক্রবার রাতে এক্স হ্যান্ডেলে মোদী লিখেছেন, ‘‘ভগবান শ্রীরামের অযোধ্যায় বিশ্বমানের পরিকাঠামো তৈরি, উন্নত যোগাযোগ ব্যবস্থা এবং ঐতিহ্যরক্ষা করতে আমাদের সরকার বদ্ধপরিকর। আমি শনিবার অযোধ্যায় নতুন করে তৈরি করা বিমানবন্দর এবং রেলস্টেশনটির উদ্বোধন করব। পাশাপাশি, অযোধ্যায় আরও অনেক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করব, যা অযোধ্যা, উত্তরপ্রদেশ এবং সর্বোপরি দেশের মানুষের জীবনযাত্রা আরও সহজ করে তুলবে।’’

রামমন্দির উদ্বোধনের আগে ঢেলে সাজানো হচ্ছে অযোধ্যা শহরকে। সেখানে বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবন তৈরি করা হয়েছে। শনিবার তারই উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ওই বিমানবন্দরের নাম ছিল ‘মর্যাদা পুরুষোত্তম শ্রী রাম অযোধ্যা আন্তর্জাতিক বিমানবন্দর’। সূত্রের খবর, বিমানবন্দরের নতুন নাম রাখা হতে চলেছে রামায়ণ মহাকাব্যের স্রষ্টা মহর্ষি বাল্মীকির নামে। নতুন নাম হতে চলেছে ‘মহর্ষি বাল্মীকি আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যাধাম’।

অযোধ্যা রেলস্টেশনটিও নতুন করে সাজানো হয়েছে। সংস্কার করা হয়েছে গোটা স্টেশন। শনিবার প্রধানমন্ত্রীর হাতে নতুন রূপে সেই স্টেশনের সূচনা হবে। এ ছাড়া, অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের আগে আরও কয়েকটি কর্মসূচি রয়েছে মোদীর। ছ’টি বন্দে ভারত এবং দু’টি অমৃত ভারত ট্রেনের উদ্বোধন করবেন তিনি। শনিবার বিমানবন্দর উদ্বোধনের পর সেখান থেকে ১৫ কিলোমিটার দীর্ঘ রোড শো করে রেলস্টেশন ‘অযোধ্যা ধাম’ পর্যন্ত যাওয়ার কথা মোদীর। স্থানীয় সূত্রে খবর, রোড শোয়ের সময় প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে ছোড়া হবে ফুল। বাজবে শঙ্খ। শিল্পীরা ভক্তিগীতি, নাচ পরিবেশন করবেন। তাই আগেভাগেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে সরযূ নদীর তীরের শহরটিকে। বাইরে থেকে মন্দির নগরীতে যানবাহন প্রবেশের উপরেও রয়েছে নিষেধাজ্ঞা।

আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন হবে অযোধ্যায়। প্রধানমন্ত্রীর হাতে প্রাণপ্রতিষ্ঠা হবে রামলালার। থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ আরও অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya PM Modi Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE