Advertisement
১৩ এপ্রিল ২০২৪
India-Canada Conflict

কানাডার নিন্দায় ফের সরব জয়শঙ্কর

কানাডার মাটিতে অপমানিত হয়েছে ভারতের জাতীয় পতাকা। অভিযোগ, কানাডার অ্যালবার্টা প্রদেশের ক্যালগেরি শহরে খলিস্তানিরা তরোয়াল দিয়ে ভারতের পতাকা ফালাফালা করে কেটে ফেলে।

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ০৫:৪০
Share: Save:

কানাডার মাটিতে খলিস্তানি সংগঠনের ধারাবাহিক ভারত-বিরোধী বিক্ষোভের পরিপ্রেক্ষিতে সরব হলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। একটি সংবাদমাধ্যমে তিনি বলেন, “কানাডা তাদের রাজনীতিতে এমন উগ্রপন্থী বিচারধারার শক্তিকে জায়গা করে দিচ্ছে যে তাতে তাদেরই ভয়ঙ্কর ক্ষতি হয়ে যাবে। যে সব চরমপন্থী ভাবধারার মানুষ সন্ত্রাসবাদের প্রশংসা করে, তাদের গণতান্ত্রিক সমাজে জায়গা দেওয়া বিপজ্জনক। যারা জায়গা দিচ্ছে, তাদের জন্যই বিপজ্জনক।’’

প্রসঙ্গত, কানাডার মাটিতে অপমানিত হয়েছে ভারতের জাতীয় পতাকা। অভিযোগ, কানাডার অ্যালবার্টা প্রদেশের ক্যালগেরি শহরে খলিস্তানিরা তরোয়াল দিয়ে ভারতের পতাকা ফালাফালা করে কেটে ফেলে। এরপরে ভারতীয় বংশোদ্ভূতদের সঙ্গে বচসা শুরু হয় কট্টরপন্থী বিচ্ছিন্নতাবাদীদের।

জানা গিয়েছে, এই খলিস্তানি বিক্ষোভের আয়োজন করেছিল ‘শিখ ফর জাস্টিস’,
যে সংগঠন ইতিমধ্যেই ভারতে নিষিদ্ধ। এই সংগঠনের হয়েই কানাডায় ভারত-বিরোধী বিক্ষোভের আয়োজন করত হরদীপ সিং নিজ্জর। ২০২৩ সালের জুন মাসে এই খলিস্তানি জঙ্গি খুন হয় অজ্ঞাতপরিচয় বন্দুকবাজদের গুলিতে। এরপর থেকেই ভারত এবং কানাডার সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

S jaishankar Canada India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE