Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Saudi Arab

নগ্ন মহিলারাই গাড়ি চালান, কটূক্তি সৌদি সাংবাদিককে

সাংবাদিককে পোশাক ফতোয়া সৌদিতে, দেশ ছাড়তে বাধ্য হলেন বিতর্কের জেরে।

টিভি সঞ্চালিকা শেরিন। এই ছবিটি টুইটার ভিডিও-র স্ক্রিন গ্র্যাব।

টিভি সঞ্চালিকা শেরিন। এই ছবিটি টুইটার ভিডিও-র স্ক্রিন গ্র্যাব।

সংবাদ সংস্থা
রিয়াধ শেষ আপডেট: ২৮ জুন ২০১৮ ১৯:৩৩
Share: Save:

শুধুমাত্র মাথার হিজাব সামান্য সরে গিয়েছিল হাওয়াতে, আর পরনের গাউন সরে নজরে আসছিল ট্রাউজার্স ও শেমিজ। তারপরই কদর্য আক্রমণের শিকার হলেন সৌদির এক টিভি সঞ্চালিকা। শুধু সোশ্যাল মিডিয়াতে হেনস্থাই নয়, সৌদি কর্তৃপক্ষও শিরিন-আল-রিফাই নামে ওই সঞ্চালিকার নামে অশালীন পোশাক পরার অভিযোগও এনেছেন।

Advertisement

অভিযোগে বলা হয়েছে, দুবাইয়ের আল-আন টিভির ওই সঞ্চালিকা অশ্লীল পোশাক পরে দেশের সম্মানহানি করছেন, নিয়মভঙ্গ করছেন। তাঁর একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয়। টুইটারে লেখা হয়, ‘নগ্ন মহিলারাই গাড়ি চালান। হিজাব সরান।’ যদিও শিরিন কিন্তু গাড়ি চালাচ্ছিলেন না। তিনি একটি খবর বলছিলেন। হাওয়াতে এলোমলো হয়ে যাচ্ছিল তাঁর হিজাবটি। শিরিন স্থানীয় একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে অশ্লীল পোশাক পরার অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেন। সৌদির স্থানীয় ওয়েব সূ্ত্রে খবর, বিতর্ক শুরু হওয়ার পরই নাকি দেশ ছেড়েছেন শিরিন।

বদলে যাওয়া সৌদি সবে সবে স্বপ্ন দেখানো শুরু করেছে।সৌদি আরবের প্রশাসন প্রথম নারীদের গাড়ি চালনার অনুমতি দিয়েছে। সিনেমা হল চালু হয়েছে দেশে। কিন্তু সেই স্বপ্ন যেন আচমকাই একটু ধাক্কা খেল, টুইটারে এমনটাও বলছেন কেউ কেউ।

দেখুন টুইটারে পোস্ট করা সেই ভিডিয়ো:

Advertisement

হিজাবহীন মহিলাদের দেখা যাচ্ছে ভিডিয়োয়, স্পোর্টস ব্রা পরে শরীরচর্চা করতে দেখা যাচ্ছে, পুরুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সব রকমের কাজে অংশগ্রহণ করতে দেখা যাচ্ছে মহিলাদের। কিন্তু শুধুমাত্র হিজাব সরাতেই কটূক্তির শিকার হলেন এই টিভি সঞ্চালিকা।

আরও খবর: বদলের পথে: সৌদিতে এবার স্টিয়ারিং ধরলেন মহিলারাও

ভারতে মহিলারা সবচেয়ে নিরাপত্তাহীন! সমীক্ষার পদ্ধতি নিয়েই প্রশ্ন​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.