Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বাঘ বেরিয়ে পড়ল খাঁচা থেকে, তার পর... দেখুন ভিডিও

সম্প্রতি ঘটনাটি ঘটেছে চিনের শানজি প্রদেশের লিনফেন অঞ্চলে। গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি করে রেখেছিলেন প্রত্যক্ষদর্শীদের কয়েক জন। পরে সেইভিডিওই স

সংবাদ সংস্থা
বেজিং ২৮ নভেম্বর ২০১৭ ১০:২৫
Save
Something isn't right! Please refresh.
ভিড়ের মধ্যে বেরিয়ে এল বাঘ। ছবি: ইউটিউবের সৌজন্যে।

ভিড়ের মধ্যে বেরিয়ে এল বাঘ। ছবি: ইউটিউবের সৌজন্যে।

Popup Close

ছুটির দিনে মাঠের মধ্যে জমে উঠেছিল জোরদার খেলা। সার্কাস দেখতে ভিড় করেছিলেন কয়েকশো মানুষ। তার মধ্যেই বিপদ! ভিড়ের চাপে খাঁচার তালা আলগা হতেই সেখান থেকে বেরিয়ে এল দু’টি বাঘ।ছাড়া পেয়েই তাড়া করে তারা ছুটে গেল সামনের ভিড়ের দিকে। প্রাণ ভয়ে ছুটলেন সকলে। দু’টি শিশু বাঘের আঁচড়ে আহত হয়। হুড়োহুড়িতে আহত হয়েছেন অনেকেই।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে চিনের শানজি প্রদেশের লিনফেন অঞ্চলে। গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি করে রেখেছিলেন প্রত্যক্ষদর্শীদের কয়েক জন। পরে সেই ভিডিওই সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন: মঙ্গলে কী ভাবে শহর গড়ে তুলবে, নকশা বানাল এমআইটি

Advertisement

দেখুন ভিডিও

ওই ভিডিও এবং প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, সার্কাসে অন্যান্য সব প্রদর্শনের মধ্যে ছিল বাঘের খেলাও। আট থেকে আশি সকলেই বাঘের খেলা দেখতে ভিড় জমিয়েছিলেন খোলা মাঠে।এমন সময়েই ঘটে অঘটন। ভিড়ের চাপে তালা খুলে আলগা হয়ে গেলে খাঁচা থেকে ছুটে বাইরে বেরিয়ে আসে দু’টি বাঘ। এমনকী রিং মাস্টার লাঠি হাতে তাদের নিয়ন্ত্রণের চেষ্টা করলেও তাতে কোনও কাজ হয়নি। বারংবার ভিড়ের দিকে ধেয়ে যেতে দেখা যায় বাঘ দু’টিকে। প্রত্যক্ষদর্শীরা জানান, এই ছোটাছুটির সময়ই বাঘের আঁচড়ে আহত হয় দু’টি শিশু। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদের আঘাত গুরুতর নয় বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়েও দেওয়া হয়।

দেখুন ভিডিও


তবে, সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও আপলোড হতেই সমালোচনার ঝড় ওঠে বিভিন্ন মহল থেকে। এ ভাবে বন্যপ্রাণীদের দিয়ে খেলা দেখানো নিষিদ্ধ হওয়া উচিত বলে মন্তব্য করেন অনেকেই। শুধু তাই নয়, খোলা মাঠে ভিড়ের মধ্যে বাঘের খেলা দেখানোর আগে কেন আগাম সতর্কতা নেওয়া হল সেই প্রশ্নও উঠেছে। তবে এ বিষয়ে এখনও মুখ খোলেননি সার্কাস কর্তৃপক্ষ।



Something isn't right! Please refresh.

Advertisement