Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Gun Attack

Mass Shooting: বন্দুকবাজের তাণ্ডব! রাতের ওয়াশিংটনে ভিড় লক্ষ্য করে অবিরাম গুলি, আক্রান্ত পুলিশও

ওয়াশিংটনের ওই এলাকার খুব কাছেই চলছিল একটি গানের কনসার্ট। গুলি চলার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। পুলিশকে লক্ষ্য করেও চলে গুলি।

ঘটনাস্থলে ঘিরে রেখেছে পুলিশ। চলছে উদ্ধার কাজ।

ঘটনাস্থলে ঘিরে রেখেছে পুলিশ। চলছে উদ্ধার কাজ। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২০ জুন ২০২২ ০৮:০০
Share: Save:

আবার বন্দুকবাজের হামলা আমেরিকায়। এ বার খাস ওয়াশিংটন ডিসিতেই। আমেরিকার প্রশাসনিক কেন্দ্র ওয়াশিংটনে কড়া নিরাপত্তার মধ্যেই আচমকা গুলি চলল রবিবার রাতে। পথচারীদের ভিড় লক্ষ্য করে গুলি চালান বন্দুকবাজ। পরে ঘটনাস্থলে এসে পৌঁছনো পুলিশ কর্তারাও আক্রান্ত হন।

ওয়াশিংটনে স্থানীয় সময় রাত ১০টা (ভারতীয় সময় পৌনে ৭টা) নাগাদ ঘটনাটি ঘটে বলে অনুমান। কারণ ওই সময়েই একটি টুইট করে এ বিষয়ে জানায় ওয়াশিংটন ডিসির পুলিশ বিভাগ। তারা লিখেছে, ঘটনাটি ঘটেছে নর্থওয়েস্ট ওয়াশিংটনে। পুলিশ এলাকায় পৌঁছে গিয়েছে। তবে বহু মানুষের গুলি লেগেছে। গুলি লেগেছে বেশ কয়েক জন পুলিশকর্মীরও।

পুলিশ সূত্রে খবর এই ঘটনাটি যেখানে ঘটে তার অনতিদূরেই চলছিল একটি কনসার্ট। স্থানীয় অনুষ্ঠান ‘মোচেলা’ পালন করছিলেন এলাকার মানুষ। ভিড় ছিল রাস্তায়। এরই মধ্যে গুলি চলে। তবে কে বা কারা গুলি চালিয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

ওয়াশিংটনের মেট্রোপলিটান পুলিশ ডিপার্টমেন্টের তরফে জানানো হয়েছে, পুলিশ গোটা এলাকাটি ঘিরে ফেলেছে। বন্দুক হামলায় ১৫ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে। এক পুলিশ অফিসার-সহ দু’জন সাধারণ নাগরিক আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে খবর।

উল্লেখ্য, গত দেড় মাসে একের পর এক বন্দুকবাজের হামলার ঘটনা ঘটেছে আমেরিকায়। মে মাসে টেক্সাসের বন্দুক হামলায় ২৩ জনের মৃত্যু হয়। তার পরে আমেরিকার বন্দুক নীতি আরও কঠোর করার দাবি ওঠে। কিন্তু আমেরিকার আইনসভার সদস্যরা এ পর্যন্ত বন্দুক নীতি কঠোর করার সিদ্ধান্তে এক মত হতে পারেননি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Gun Attack US Mass Shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE