Advertisement
২১ মে ২০২৪
Anju Returning to India

সন্তানদের জন্য মনখারাপ, প্রেমিকের টানে পাকিস্তানে চলে যাওয়া সেই অঞ্জু ফিরছেন রাজস্থানে

পাকিস্তানের নাগরিক সীমা হায়দরের ভারতে অবৈধ ভাবে ঢোকার পর গোটা দেশে যখন হইহই চলছে, ঠিক সেই সময়েই দেশ ছেড়ে প্রেমিকের টানে পাকিস্তানে চলে গিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন গৃহবধূ অঞ্জু।

অঞ্জু এবং নাসরুল্লা। ছবি: সংগৃহীত।

অঞ্জু এবং নাসরুল্লা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৬:১০
Share: Save:

অঞ্জুকে মনে আছে? প্রেমিকের টানে রাজস্থানে স্বামী-সন্তানদের ছেড়ে পাড়ি দিয়েছিলেন পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায়। বিয়েও করেছিলেন প্রেমিক নাসরুল্লাকে। সেই অঞ্জুই আবার ভারতে ফিরছেন সন্তানদের টানে। অঞ্জুর বর্তমান স্বামী নাসরুল্লা দাবি করেছেন, সন্তানদের জন্য মনখারাপ অঞ্জুর। আর সে কারণেই তিনি রাজস্থানে যাচ্ছেন। পাকিস্তান সরকার অঞ্জুকে যাওয়ার অনুমতিও দিয়েছে বলে দাবি নাসরুল্লার।

পাকিস্তানের নাগরিক সীমা হায়দরের ভারতে অবৈধ ভাবে ঢোকার পর গোটা দেশে যখন হইহই চলছে, ঠিক সেই সময়েই দেশ ছেড়ে প্রেমিকের টানে পাকিস্তানে চলে গিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন বছর চৌত্রিশের গৃহবধূ অঞ্জু। রাজস্থানের ভিওয়াড়ি জেলায় থাকতেন এই গৃহবধূ। অরবিন্দ নামে এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয়েছিল তাঁর। অঞ্জুর দুই সন্তানও রয়েছে। গত ২৩ জুলাই বাড়ির কাউকে না জানিয়েই পাকিস্তানে পাড়ি দেন তিনি।

তার পর পরই বেশ কয়েকটি ভিডিয়ো এবং ছবি প্রকাশ্যে আসে। সেই ছবি এবং ভিডিয়োতে প্রেমিক নাসরুল্লার সঙ্গে ঘুরতে দেখা গিয়েছিল অঞ্জুকে। বিয়ের কয়েকটি ছবিও প্রকাশ্যে এসেছিল। যদিও অঞ্জু বার বারই দাবি করেছেন, নাসরুল্লা তাঁর বন্ধু। তাঁকে বিয়ে করেননি। অন্য দিকে, নাসরুল্লা পাল্টা দাবি করেন, অঞ্জুকে তিনি আনুষ্ঠানিক ভাবে বিয়ে করেছেন।

স্বামী এবং সন্তানদের ছেড়ে চলে যাওয়ার পর প্রায় তিন মাস কেটে‌ গিয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে নাসরুল্লা জানিয়েছেন, সন্তানদের অভাববোধ করছিলেন। মানসিক ভাবে বিপর্যস্ত। তাই সন্তানদের দেখতে রাজস্থানে যাওয়া ছাড়া আর কোনও উপায় দেখা যাচ্ছে না। তাই তাঁকে ভারতেই ফিরে যেতে হচ্ছে। যদি সম্ভব হয়, তা হলে সন্তানদের সঙ্গে নিয়ে পাকিস্তানে ফিরে আসতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anju Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE