Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mass Shooting

আবারও আমেরিকার গে নাইটক্লাবে বন্দুকবাজের হামলা, নিহত পাঁচ

কলোরাডো স্প্রিংসের লেফ্টেন্যান্ট পামেলা কাস্ত্রো জানিয়েছেন, শনিবার রাত ১২টার কিছু আগে ফোন এসেছিল থানায়। জানানো হয়, ওই নাইটক্লাবে গুলি চলেছে।

শনিবার মাঝরাতের বন্দুক হামলায় নিহত হন ৫ জন।

শনিবার মাঝরাতের বন্দুক হামলায় নিহত হন ৫ জন। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
কলোরাডো শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৭:৫৫
Share: Save:

আবারও বন্দুকবাজের হামলা আমেরিকায়। আবারও একটি গে নাইটক্লাবে। এ বার কলোরাডোতে। সংবাদ মাধ্যমের দাবি, শনিবার মাঝরাতের বন্দুক হামলায় নিহত হন ৫ জন। জখম ১৮ জন।

সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিয়োতে দেখা গিয়েছে, ক্লাব কিউ নামে ওই নাইট ক্লাবের বাইরে কড়া পুলিশি প্রহরা। রয়েছে অ্যাম্বুল্যান্স। অভিযুক্ত ধরা পড়েছে কি না, জানা যায়নি।

প্রতি বছর ২০ নভেম্বর দিনটি ‘ট্রান্সজেন্ডার ডে অব রিমেমব্রেন্স’ হিসাবে পালন করা হয়। ঘৃণার কারণে প্রাণ হারিয়েছেন যে সমকামী ব্যক্তিরা, তাঁদের স্মরণ করা হয় এই দিনে। এই দিনটি পালন করতেই গে নাইটক্লাবে জড়ো হয়েছিলেন সমকামীরা। কলোরাডো স্প্রিংসের লেফ্টেন্যান্ট পামেলা কাস্ত্রো জানিয়েছেন, শনিবার রাত ১২টার কিছু আগে ফোন এসেছিল থানায়। জানানো হয়, ওই নাইটক্লাবে গুলি চলেছে।

ক্লাবের তরফে সমাজ মাধ্যমে জানানো হয়েছে, ‘‘আমাদের সম্প্রদায়ের উপর এ ধরনে অনুভূতিশূন্য আক্রমণে আমরা বিধ্বস্ত। যে উপভোক্তারা দ্রুত পদক্ষেপ করে বন্দুকবাজকে আটকে হিংসা রুখেছেন, তাঁদের অসংখ্য ধন্যবাদ।’’ কেন গুলি চলেছিল, সেই নিয়ে যদিও মুখ খোলেনি পুলিশ।

এর আগে ২০১৬ সালে ফ্লোরিডার অরল্যান্ডোর এক নাইট ক্লাবে হামলা চালিয়েছিল বন্দুকবাজেরা। মারা গিয়েছিলেন ৪৯ জন। আহত হয়েছিলেন অন্তত ৫০ জন। ওই নাইটক্লাবটিও ছিল সমকামী, উভকামী, রূপান্তরকামীদের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mass Shooting US Colorado Gay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE