Advertisement
০২ মে ২০২৪
Health Update

ভাল নেই জ়ারা

সোমবার ফোনে জ়ারার বাবা, বরিশালের বাসিন্দা মহম্মদ জসিমুদ্দিন শিকদার জানান, তিন মাস আগে হঠাৎ করে মাঝে মাঝে অজ্ঞান হয়ে যেতে শুরু করে জ়ারা। সঙ্গে খিঁচুনি। জ্বর।

An image of Health

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ০৮:২৭
Share: Save:

সমস্ত প্রার্থনা ব্যর্থ করে ছয় বছরের জ়ারার অবস্থা খারাপ হচ্ছে। রবিবার রাত থেকে মেডিক্যাল সাপোর্টে রাখা হয়েছে তাকে। বেড়েছে শ্বাসকষ্ট।

সোমবার ফোনে জ়ারার বাবা, বরিশালের বাসিন্দা মহম্মদ জসিমুদ্দিন শিকদার জানান, তিন মাস আগে হঠাৎ করে মাঝে মাঝে অজ্ঞান হয়ে যেতে শুরু করে জ়ারা। সঙ্গে খিঁচুনি। জ্বর। ডাক্তাররা জানান, বিরল রোগে আক্রান্ত জ়ারা। জসিমুদ্দিন বলেন, ‘‘বাংলাদেশে শিশুদের এক বছর বয়সে হামের টিকা দেওয়া হয়। জ়ারার ন’মাস বয়সে হাম হয়েছিল। ডাক্তাররা জানান তখন থেকে হামের জীবাণু জ়ারার মাথার ভিতরে সুপ্ত অবস্থায় রয়ে গিয়েছে। সেই থেকেই এই রোগ।’’

জ়ারার জন্য ওষুধ মেলেনি বাংলাদেশে। শুক্রবার বাংলাদেশি এক পর্যটকের হাত দিয়ে দিল্লি থেকে উড়ানে সেই ওষুধ ঢাকায় পাঠানো হয়েছিল। জসিমুদ্দিন জানান, শনিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজের আইসিইউ-তে ভর্তি জ়ারাকে সেই ওষুধ দিলে জ্বরটা কমে। শনিবার গভীর রাত থেকে তার অবস্থার অবনতি হতে থাকে। রবিবার রাতে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। জসিমুদ্দিন বলেন, ‘‘ডাক্তারেরা জানিয়েছেন, তাঁদের হাতে আর কিছু নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Update Zara medical treatment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE