Advertisement
০১ মে ২০২৪
Sonia Gandhi

সীমান্তে চিনা অনুপ্রবেশ নিয়ে সনিয়ার তোপ কেন্দ্রকে

কংগ্রেস নেত্রীর অভিযোগ, দেশের এই গভীর সঙ্কট নিয়ে সংসদীয় বিতর্ক হতে না দিয়ে সরকার গণতন্ত্রকে অপমান করছে।

সীমান্তে চিনা অনুপ্রবেশের প্রশ্নে গভীর উদ্বেগ প্রকাশ করে মোদী সরকারের কড়া সমালোচনা করলেন কংগ্রেসের সংসদীয় দলনেত্রী সনিয়া গান্ধী।

সীমান্তে চিনা অনুপ্রবেশের প্রশ্নে গভীর উদ্বেগ প্রকাশ করে মোদী সরকারের কড়া সমালোচনা করলেন কংগ্রেসের সংসদীয় দলনেত্রী সনিয়া গান্ধী। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ০৭:৪৭
Share: Save:

সীমান্তে চিনা অনুপ্রবেশের প্রশ্নে গভীর উদ্বেগ প্রকাশ করে মোদী সরকারের কড়া সমালোচনা করলেন কংগ্রেসের সংসদীয় দলনেত্রী সনিয়া গান্ধী। আজ সংসদীয় দলের বৈঠকে চিন প্রশ্নে বিস্তারিত আলোচনা করেন সনিয়া। তাঁর কথায়, “সরকার গোঁয়ার্তুমি করে সংসদে চিন নিয়ে কোনও আলোচনা করতে দিচ্ছে না। যার ফলে সংসদ, রাজনৈতিক দলগুলি এবং জনসাধারণ সীমান্তে কী হচ্ছে, সে সম্পর্কে কোনও আঁচই পাচ্ছে না।”

আজ কংগ্রেস-সহ ১২টি বিরোধী দল গান্ধী মূর্তির পাদদেশে চিন নিয়ে আলোচনা চেয়ে ধর্না দিয়েছে। রাহুল গান্ধীও ধারাবাহিক ভাবে চিন প্রশ্নে সরকারকেআক্রমণ করে চলেছেন। মাঝে তিনি তাওয়াংয়ে ভারতীয় সেনার ‘মারধর’ খাওয়ার কথা উল্লেখ করায়, তাঁকে পাল্টা আক্রমণে বিঁধেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। জয়শঙ্করের বক্তব্য, সেনা সম্পর্কে এই মন্তব্য অত্যন্ত অন্যায়।

বিষয়টির স্পর্শকাতরতা মাথায় রেখে সনিয়া আজ বলেন, “গোটা দেশ আমাদের সদাসতর্ক সেনার পাশে রয়েছে। যাঁরা ভয়ঙ্কর কঠিন পরিস্থিতিতে আক্রমণপ্রতিহত করেছেন।”

সনিয়ার বক্তব্য, “জাতীয় নিরাপত্তা যখন কোনও বড় চ্যালেঞ্জের মুখে পড়ে, আমাদের ঐতিহ্যই হল সংসদকে সঙ্গে নেওয়া। এই নিয়ে আলোচনা হলে অনেক পথের সন্ধান পাওয়া যায়। কেন চিন আমাদের নিয়মিত আক্রমণ করে চলেছে? আমরা তা আটকাতে কতটা প্রস্তুত এবং আরও কতটা কাজবাকি? সরকারের এ ব্যাপারে নীতিটাই বা কী?”

কংগ্রেস নেত্রীর অভিযোগ, দেশের এই গভীর সঙ্কট নিয়ে সংসদীয় বিতর্ক হতে না দিয়ে সরকার গণতন্ত্রকে অপমান করছে। দেশে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ভেদাভেদ জিইয়ে রেখে, ঘৃণার রাজনীতি ছড়িয়ে, বিশেষ সম্প্রদায়কে নিশানা করে দেশকে দুর্বল করে দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE